১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:০২

সিটি নির্বাচনে সহিংসতা রোধে মাঠে র‌্যাব-১১

নিজস্ব প্রতিবেদক :

নির্বাচনী সহিংসতা ও অপতৎপরতা রোধে মাঠে নেমেছে র‌্যাব-১১। ১১ জানুয়ারি রাতে নগরীর চাষাড়া মোড়সহ গুরুত্বপূর্ণ স্থানে অস্থায়ী ক্যাম্প করে অবস্থান নিতে দেখা গেছে র‌্যাব সদস্যদের। এসময় মোটরসাইকেল, প্রাইভেটকার ও বিভিন্ন পরিবহনে বিশেষভাবে তল্লাশি চালানো হয়। এছাড়া, দিনেও শহরের প্রধান সড়ক ও গুরুত্বপূর্ন এলাকাগুলোতে টহল দিতে দেখা গেছে র‌্যাব সদস্যদের।

অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-১১’র স্কোয়াড্রন কমান্ডার মনিরুল আলম বলেন, যেকোন অপতৎপরতা রোধে আমরা সক্রিয় আছি। সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নিয়মিত আমাদের অভিযান চলমান থাকে। পাশাপাশি সিটি করপোরেশনের নির্বাচনে যেন কোন ধরনের সহিংসতা না ঘটে সেজন্যও আমরা তৎপরতা রয়েছি। নারায়ণগঞ্জবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে র‌্যাবসহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা প্রতিশ্রুতিবদ্ধ।

জানা গেছে, নারায়ণগঞ্জের ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলোতে অস্ত্রের ঝনঝনানি এবং প্রার্থীকে অস্ত্রের বাট দিয়ে আঘাত করার অভিযোগ উঠেছিলো। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্র উচিয়ে ভয় দেখানোর ভিডিও ভাইরাল হয়।

সিটি নির্বাচনে এমন ঘটনার পূনরাবৃত্তি ঘটবে কিনা সেই প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য র‌্যাব তৎপর রয়েছে। যাদের কাছে এই ধরনের অস্ত্র থাকতে পারে, তাদের সন্ধানে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও বৈধ অস্ত্রের বিষয়ে সংশ্লিষ্ট থানা পুলিশ কাজ করছে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মানুষ উৎসবমুখর পরিবেশে যাতে ভোট দিতে পারে, সেজন্য অন্যান্য বাহিনীর সাথে র‌্যাব সদস্যরাও মাঠে রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ