আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাপের বিষ নিধনে হাসপাতালে পর্যাপ্ত অ্যান্টিভেনম মজুত আছে: রূপগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

 

 

টি.আই.আরিফ

দেশের সব সরকারি হাসপাতাল ও উপজেলা পর্যায়ে সাপের বিষ নিধনে পর্যাপ্ত পরিমাণ অ্যান্টিভেনম মজুত রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
শনিবার (২৯ জুন) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

এসময় রাসেলস ভাইপার সাপের উপদ্রবের বিষয়ে আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

রূপগঞ্জ উপজেলাবাসিকে আশ্বস্ত করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও সাপের বিষ নিধনে অ্যান্টিভেনম মজুত আছে। রূপগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থান অত্যন্ত মনোরম পরিবেশে। যোগাযোগ ব্যবস্থাও বেশ ভালো। শিগগিরই এই হাসপাতালটিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করার ব্যবস্থা করবো।’

আগামী ১১ অক্টোবর বিশ্ব স্বাস্থ্য সংস্থার আওতায় ৩৫ টি রাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের অংশগ্রহণে স্বাস্থ্য বিষয়ক কর্মসূচির ভ্যানু নির্বাচন ও কমিউনিটি ক্লিনিকের সেবার মান বাড়ানোর লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন।
স্বাস্থ্যমন্ত্রীর পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ মশিউর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহসান মাহমুদ রাসেল, রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আইভী ফেরদৌস, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালাউদ্দিন ভূঁইয়া, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ