Thursday , October 18 2018

বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড় ব্রাজিলের কৌতিনহো

সবচেয়ে দামি

সংবাদচর্চা ডেস্ক: নেইমারের পরে এবার বার্সায় যোগ হলো ব্রাজিলের আরেক তারকা বর্তমানে বিশ্বের ক্লাব গুলোর  সবচেয়ে দামি খেলোয়াড় কৌতিনহো। এখন  বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হলেন কৌতিনহো। গত আগস্টে ১৫০ মিলিয়ন ইউরোতে বার্সায় যোগ দিয়েছিলেন ডেম্বেলে। ছয় মাস না যেতেই ডেম্বেলেকে ছাড়িয়ে বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হলেন কৌতিনহো।

কৌতিনহোর জন্য বার্সেলোনাকে সবমিলিয়ে ১৬০ মিলিয়ই ইউরো গুনতে হবে। প্রাথমিকভাবে লিভারপুলকে ১২০ মিলিয়ন ইউরো দিতে হবে। বাকি ৪০ ইউরো নির্ভর করে পারফরম্যান্স এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ের ওপর।

চুক্তিতে কৌতিনহোর রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। মার্কা ও ডেইলি মেইলের দাবি, সাড়ে পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছেন কৌতিনহো।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডন থেকে বার্সেলোনার বিমানে উঠেন কৌতিনহো। স্প্যানিশ এবং ইংলিশ সংবাদমাধ্যমে মুহূর্তেই সেই ছবি ছড়িয়ে পড়ে। এর পরপরই বার্সা এবং লিভারপুলের পক্ষ থেকে চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়।

কৌতিনহোর দলবদল নিশ্চিত করে ক্লপ বলেছেন, ‘এটি অনেক দারুণ ব্যাপার যে, টিম এবং ক্লাব হিসেবে আমরা একজন ভালো বন্ধু, অসাধারণ ব্যক্তিগত এবং দুর্দান্ত খেলোয়াড় ফিলিপে কৌতিনহোকে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছি। এটি প্রকাশ্য যে বার্সেলোনা প্রথমবারের মতো আগ্রহ প্রকাশ করার পর থেকেই গত বছরের জুলাই থেকে সে এই দলবদলের জন্য প্রবল আগ্রহী ছিল।

মার্কা ও ডেইলি মেইলের দাবি, আগামী সোমবারই কৌতিনহোকে ন্যু-ক্যাম্পে হাজার হাজার দর্শকের সামনে পরিচয় করিয়ে দেয়া হবে। সেদিনই আনুষ্ঠানিকভাবে বার্সেলোনা সমর্থকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *