১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ৭:০৭

সংগ্রামের বিকল্প নেই : পলাশ

সংবাদচর্চা রিপোর্ট:

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, শ্রমজীবী মানুষ যখন ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয় তখন তারা অধিকার প্রতিষ্ঠায় রাজপথে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। শ্রমিকের ন্যায্য দাবি আদায়ে আন্দোলন সংগ্রামের বিকল্প নেই। আর সেই আন্দোলন সংগ্রাম তখনই বাস্তবায়ন হয় যখন তারা ঐক্যবদ্ধ থাকে। সরকার সকল শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের জন্য নুন্যতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারন করে দিয়েছেন । কিন্তু লবন শ্রমিকরা সে মজুরি পাচ্ছেনা। আমি লবন শ্রমিকদের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে কথা বলবো। তাদের নিয়োগপত্র সহ যে সকল সুযোগ সুবিধা রয়েছে তা নিশ্চিত করবো । শ্রমিকের রক্তঝরা ঘামেই দেশের অর্থনৈতিক চাকা সচল থাকে। শ্রমিকরাই দেশের মুল চালিকা শক্তি। এরা ভাল থাকলেই দেশ ভাল থাকবে।

নারায়ণগঞ্জ জেলা লবন শ্রমিক ইউনিয়ন রেজি নং ঢাকা ৪০১৫ এর আওতাধীন মোল্লা সল্ট ও আজমিরি সল্ট এর শ্রমিকদের উদ্দেশ্যে শুক্রবার ( ১৭ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পিয়াস আহম্মেদ সোহেল, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, সাংগঠনিক সম্পাদক মোঃ লিটন শিকদার, সদস্য মোঃ আবুল কাশেম,ফতুল্লা থানা জাহাজ নির্মান ও পুনর্র্নিমাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়ন পাগলা শাখার সভাপতি মোঃ ওয়াহিদ সহ বিভিন্ন শ্রমিক সংগঠন এর নেতৃবৃন্দরা।

স্পন্সরেড আর্টিকেলঃ