১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ভোর ৫:৪১

শোক দিবসে নাসিকের যত আয়োজন

সংবাদচর্চা রিপোর্টঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। ১২ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত এসব কর্মসূচি পালিত হবে। নাসিকের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য থেকে এসব জানা গেছে।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, ১২ আগস্ট নগর ভবন গেইট, কদমরসুল ও সিদ্ধিরগঞ্জে আঞ্চলিক কার্যালয়ের সামনে এবং অন্যান্য দর্শনীয় স্থানে শোক দিবস সম্বলিত ব্যানার-ফেস্টুন টানানো হবে।

১৫ আগস্টের দিনটিকে ঘিরে নগর ভবনসহ শহর বিশেষভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে। ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগর ভবন, মেয়র ভবন, কদমরসুল, সিদ্ধিরগঞ্জ আঞ্চলিক কার্যালয়ে ও ৩টি নগর স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় রাখা হবে।

সকাল সাড়ে ৯টায় দুই নম্বর রেলগেট সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প চলবে।

একই দিন সকাল সাড়ে ১০টায় শহরের ডিআইটি এলাকায় বঙ্গবন্ধু সড়কে ও বিকেল সাড়ে ৪টায় সিদ্ধিরগঞ্জ লেকপাড়ে বৃক্ষরোপন কর্মসূচি রয়েছে। বাদ আসর নাসিক তিন অঞ্চলের বায়তুল ঈজ্জত জামে মসজিদ, বন্দর কেন্দ্রীয় কবরস্থান সিটি জামে মসজিদ, সিদ্ধিরগঞ্জ পাইনাদি জামে মসজিদে মিলাদ ও তবারক বিতরণ করা হবে।

এদিকে শোক দিবস উপলক্ষে নাসিকের কর্মকর্তা-কর্মচারীদের ১৫ থেকে ৩১ আগস্ট মুজিববর্ষের কোটপিন পরিধান ও কালো ব্যাজ ধারণের নির্দেশনা দেওয়া হয়েছে। নাসিক ওয়েবসাইট ও ফেসবুকে জাতীয় শোক দিবসে অনলাইন পোস্টার প্রদর্শনসহ শোক দিবসের কর্মসূচি বহুল প্রচারের ব্যবস্থা গ্রহণ করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

স্পন্সরেড আর্টিকেলঃ