১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৯:০০

শেখ রাসেল দিবসে নাসিকের যত আয়োজন

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) শেখ রাসেল দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বই বিতরণসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে । সোমবার (১৮ অক্টোবর) নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে এসব কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশন।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, সোমবার সকাল ১০টায় নগরীর দেওভোগে অবস্থিত শেখ রাসেল নগরপার্কে শেখ রাসেলের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করবেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। পরে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করবেন তিনি। শেখ রাসেল পার্কে চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। একই সাথে বাঙালির ঐতিহ্যবাহী খেলাধুলার আয়োজন রাখা হয়েছে। বেলা ১২টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণীপর্ব অনুষ্ঠিত হবে। এই সময় শেখ রাসেল দিবস উপলক্ষে শিশু-কিশোরীর মাঝে বই বিতরণ করা হবে। বিকেলে বাইতুল ইজ্জত জামে মসজিদে বিকেলে বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল।

স্পন্সরেড আর্টিকেলঃ