Wednesday , August 15 2018

শীতলক্ষ্যায় ভাসলো ফেরী সার্ভিস

শীতলক্ষ্যায় ফেরী

 

 

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ- নবীগঞ্জ খেয়াঘটে যানবাহন ও যাত্রী পারাপারে যাত্রা শুরু করলো সড়ক জনপথ বিভাগের ফেরী সার্ভিস।
বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ফিতা কেটে ফেরী সার্ভিসের উদ্বোধন করেন।

 

শীতলক্ষ্যায় ফেরী

এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগ নারায়ণগঞ্জ অঞ্চলের নিবার্হী প্রকৌশলী আলীউল হোসেন, বন্দর উপজেলা নিবার্হী কর্মকর্তা পিন্টু বেপারীসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। হাজীগঞ্জ নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস চালু হওয়ায় বন্দরবাসির র্দীঘ দিনের দাবি পূরন হয়েছে। প্রায় ছোট বড় মিলিয়ে প্রায় ২০ টি যানবাহন পারাপারে সক্ষম দুুটি ফেরী সার্ভিস সার্বক্ষনিক চলাচল করবে শীতলক্ষ্যায়। এছাড়া আগামী ৭ জুলাই থেকে নগরীর পাচঁ নং ঘাট ও বন্দর এলাকার ময়মনসিংহ পট্রিতে শীতলক্ষ্যা নদীতে যানবাহনের ও যাত্রী পারাপারে আরো দুটি ফেরী সার্ভিস চালু হবে বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান। বন্দরবাসির দীর্ঘদিনের দাবি ছিলো নারায়ণগঞ্জ সদরের সাথে বন্দরের সংযোগ কারার জন্য সেতু নির্মাণ। কিন্তু সেতু নির্মাণ না হওয়ায় প্রায় ত্রিশ কিলোমিটার এলাকা ঘুরে বন্দরের মানুষকে যানবাহন নিয়ে নারায়ণগঞ্জ আসতে হতো। এছাড়া বন্দর থেকে পাচঁটি খেয়াঘাট দিয়ে নদী পার হয়ে প্রতিদিন দেড় লাখের বেশী মানুষ নারায়ণগঞ্জ শহরে আসা যাওয়া করে। এতে দূর্ঘটনায় পতিত হয়ে অনেক মানুষ প্রান হারিয়েছে।

 

শীতলক্ষ্যায় ফেরী

 

হাজীগঞ্জ- নবীগঞ্জ খেয়াঘাটে নতুন করে ফেরী সার্ভিস চালু হওয়ায় মানুষের দুর্ভোগ লাগব হবে। এই ফেরী সার্ভিস চালু হওয়ায় জেলার সোনারগাঁ, মেঘনা, গাজারিয়া ও দাউদকান্দিতে থেকে নারায়ণগঞ্জের আসা যাওয়া করা মানুষ সুফল ভোগ করবে।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *