৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:০৭

শিবচরে যাত্রীবাহী স্পিডবোট ডুবি, ২৬ জনের মৃতদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ি পুরান ঘাটে বালুবাহী ট্রলার (বলগেট)-এর ধাক্কায় যাত্রীবাহী স্পিডবোট ডুবে গেছে। ৩ মে সকাল সাড়ে ৭ ঘটিকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শিবচর ও জাজিরা ফায়ার স্টেশন থেকে উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ এখনো চলমান আছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উদ্ধারকর্মীরা নৌপুলিশ ও স্থানীয় একজন ডুবুরির সহযোগিতা নিয়ে ১ জনকে জীবিত এবং ২৬ জনের মরদেহ উদ্ধার করেছে। এদের মধ্যে একজন মহিলা, ৩ জন শিশু আর ২২ জন পুরুষ। এছাড়া ফায়ার সার্ভিস দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগেই জীবিত ৪ জনকে স্থানীয় লোকজন উদ্ধার করেছে বলে জানা গেছে। জীবিত ৫ জন শিবচরের পাঁচচরের রয়েল হাসপাতালসহ স্থানীয় হাসাপাতালে চিকিৎসাধীন আছেন। এখনো কতজন নিখোঁজ রয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার অভিযান চলমান আছে। উদ্ধার অভিযানে যোগ দিতে বরিশাল থেকে ফায়ার সার্ভিসের আরো দক্ষ ডুবুরি দল দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের লিডার শ্যামল বিশ্বাস জানান, স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার, সেনাবাহিনীর স্থানীয় ইউনিটের সদস্যগণ, স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং নৌপুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন। খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

স্পন্সরেড আর্টিকেলঃ