আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহজাহানের দুই কর্মীকে সশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে অবৈধভাবে ভোট কেনার দায়ে স্বতন্ত্র প্রার্থী (কেটলি প্রতীক) শাহজাহান ভূঁইয়ার দুই কর্মীকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায় আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দণ্ডিত করা হয়েছে।

রোববার (০৭ জানুয়ারি) বেলা ১১ টার দিকে দায়িত্বগত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যামসাদ বেগম এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের গুতিয়াব আগারপাড়া এলাকার রতন মিয়ার ছেলে সবুজ ( ৩০) ও নিজের মিয়ার ছেলে নাঈম মিয়া (৩৫)।

বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক রেজাউল করিম জানান, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসির নির্দেশ অনুযায়ী তারা গুতিয়াবো আগারপাড়া এলাকায় দায়িত্বে ছিলেন। শনিবার রাতে স্বতন্ত্র প্রার্থী (কেটলি প্রতীক) শাহজাহান ভূঁইয়ার দুই কর্মী সবুজ মিয়া ও নাঈম মিয়া ভোটারদের প্রভাবিত করতে এবং ভোট কিনতে ওই এলাকায় অবস্থান করেন। পরে স্থানীয় এলাকাবাসীর সামনেই তাদের কাছ থেকে ৯০ হাজার টাকা করে মোট এক লক্ষ ৮০ হাজার টাকা জব্দ করা হয়। এছাড়া ভোট কেনার জন্যই ওই টাকা নিয়ে ভোটারদের প্রভাবিত করার এবং কেনার বিষয়টি স্বীকার করেন।

পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে তথ্য-প্রমাণের ভিত্তিতে সবুজ মিয়া ও নাঈম মিয়াকে দুই বছর করে সশ্রমকারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনা দায়ে আরো ছয় মাসের কারাদণ্ড প্রধান করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যামসাদ বেগম।

দণ্ডপ্রাপ্তদের নারায়ণগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ পরিদর্শক।

স্পন্সরেড আর্টিকেলঃ