আজ বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শামীম ওসমানের নতুন মন্ত্র

নিজস্ব প্রতিবেদক:

শক্তির রাজনীতিতে বরাবরই শামীম ওসমান এ অঞ্চলের একচ্ছত্র অধিপতি। ছাত্রজীবন থেকে শুরু করে মধ্য বয়সেও এসেও প্রভাব বিস্তার থেকে দূরে সরেননি তিনি। এসব করতে গিয়ে একটি নিজস্ব বলয় ও অনুগত তৈরী করতে হয়েছে তাকে। অনেকের মতে, তাদের বশে রাখতে আর নিজের অবস্থান পোক্ত আছে এমনটা জানান দিতে মাঝে মধ্যেই হুট করে সভা ডাকেন শামীম ওসমান।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে দলীয় রাজনীতিতে প্রশ্নের মুখে পড়েছেন শামীম ওসমান। বছর জুড়ে সেলিনা হায়াৎ আইভীর বিরোধিতা করে প্রমান করেছেন তিনি আইভীকে পছন্দ করেন না।

এজন্য দলীয় মনোনয়নও ঠেকাতে চেষ্টা করেছেন। তবে দল আইভীকে এবারও সিটির মেয়র পদে মনোনীত করে। যা মনে প্রাণে মানতে পারেনি স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ। শামীম ওসমান আইভী ও নৌকা প্রতীকের পক্ষে কাজ না করে উল্টো বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারকে আড়াল থেকে সমর্থন দিয়েছেন এমন অভিযোগ তার দল থেকেই এসেছে। আইভী নিজে যেমন অভিযোগ করেছেন তেমনি কেন্দ্রীয় নেতারা তাকে ইঙ্গিত করে বলেছেন, দলের হয়ে দলের প্রার্থীর বিরুদ্ধে ষড়যন্ত্র করেন ভবিষ্যতে আর মনোনয়ন পাবেন না। সেই শামীম ওসমান এবার বলেছেন, সিটি নির্বাচনের জন্য তাকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জানিয়েছেন। শামীম ওসমান অনুগতরা বলছেন, এ খবর তিনি প্রথমে গোপন রাখতে চেয়েছিলেন। তবে পরে শামীম ওসমান স্বীকার করেছেন। এদিকে এ খবর জানাতেই গতকাল নমপার্কে কর্মী সভা করেছেন শামীম ওসমান। আগের দিন হুট করে এ সভার কথা জানিয়ে সবাইকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

জেলা আওয়ামী লীগের এক নেতা জানান, অতীতেও শামীম ওসমান নেত্রি কিংবা কেন্দ্রীয় নেতাদের নাম ভাঙ্গিয়ে নানা গল্প ফাঁদতেন। সভা মঞ্চে হঠাৎ বলতেন, এই আপা ফোন করেছেন। কিছুটা দূরে গিয়ে কথা বলতেন। ওই নেতা বলেন, সিটি নির্বাচনে শামীম ওসমানের কী ভূমিকা তার বলয়ের নেতাকর্মীরা কী করেছে তা কেন্দ্রীয় নেতারা ভালো করেই জানে। নেতারা সভা মঞ্চে তাকে হুশিয়ারি দিয়ে গেছে। তার কর্মকান্ডের ফলও দেয়া শুরু হয়েছে। কমিটি ভেঙ্গে দেয়া আর কোন কোন নেতাকে বহিস্কার করা ছিলো সেইসব কর্মকান্ডেরই অংশ। এ নির্বাচন নিয়ে কেন তিনি ধন্যবাদ পাবেন ? ওই নেতার মতে, শামীম ওসমান বুঝতে পেরেছে তার রাজনৈতিক দুর্বল অবস্থানের কথা। তাই তা লুকাতে অনুগতদের ডেকে বুঝাতে চাইছেন, তিনি শেষ হয়ে যাননি। অনেকের মতে, এটা তার পুরনো মন্ত্র- কৌশল নতুন। তবে এবার এ মন্ত্র কাজে লাগবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তারা।

স্পন্সরেড আর্টিকেলঃ