২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২০ ইং, মঙ্গলবার, রাত ১০:৩৭
বিজ্ঞাপন

শহীদ জিয়া একটি ইতিহাস – এটিএম কামাল

সংবাদ বিজ্ঞপ্তি

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেছেন, বাংলাদেশের রূপকার ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু একটি নাম নয়, তিনি একটি ইতিহাস। বিভক্ত বাঙালী জাতি তার ডাকে এক কাতারে শামিল হয়ে দেশ গড়ার কাজে অংশ নিয়েছিল। তার কাছে ছিলনা কোন ভেদাভেদ। সকলের মাঝে সাম্যের রাজনৈতিক চিন্তাধারা প্রতিষ্ঠার জনক শহীদ জিয়া। এ কারণে তিনি অমর হয়ে আছেন।

শহীদ জিয়া একদিকে যেমন গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, অন্যদিকে উন্নয়ন কর্মসূচির মধ্য দিয়ে দেশে একটি বিপ্লবের সূচনা করেছিলেন। সার্কের আঞ্চলিক চিন্তা জিয়াউর রহমানই শুরু করেছিলেন। তিনি এই অঞ্চলে সহযোগিতার স্বপ্ন দেখিয়ে গিয়েছিলেন। আমারা সেই মানুষটিকে বেশিদিন ধরে রাখতে পারিনি। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের শত্রুদের হাতে তিনি ৩০ মে চট্টগ্রামে নির্মম ভাবে শাহাদাৎ বরন করেছিলেন।’

শনিবার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল এ বার্তা প্রদান করেন।

এটিএম কামাল আরো বলেন, আজ এই করোনা কালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারাদেশে অসহায় মানুষের জন্য বিএনপি নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। করোনা মহামারির কারনে আজ দেশে যুদ্ধাবস্থা বলা যেতে পারে। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। এর জন্য আমার পক্ষ হতে সকলকে সংগ্রামী অভিনন্দন জানাই।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দোয়া ও আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসকল কথা বলেন। এসময় এটিএম কামাল আমেরিকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই দোয়া ও আলোচনায় যোগ দেন।   শনিবার (৩০ মে) বাদ আসর মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন এর সভাপতিত্বে চাষাঢ়া বাগে জান্নাত মসজিদ মাদ্রাসায় এই দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, অ্যাডভোকেট রফিক আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, মনিরুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, দপ্তর সম্পাদক ইসমাইল মাষ্টার, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন আনু, সহ প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, গণ শিক্ষা বিষয়ক সম্পাদক বরকত উল্লাহ, সহ ধর্ম বিষয়ক সম্পাক শাহরিয়ার চৌধুরী ইমন, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক আলী আজগর, য্গ্মু আহ্বায়ক মনির মল্লিক, বিএনপি নেতা শহিদুল ইসলাম রিপন, ফারুক আহমেদ রিপন প্রমুখ।