৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, বিকাল ৫:১৪

লকডাউন বাস্তবায়নে তৎপর কাঁচপুর হাইওয়ে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

বিদ্যমান করোনা মহামারি পরিস্থিতি মোকাবেলা ও জনস্বাস্থ্য সুরক্ষায় সরকার ঘোষিত লকটাউন বাস্তবায়নে অবিরাম দায়িত্ব পালন করছে নারায়ণগঞ্জের কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ। গত ১৪ তারিখ থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চারটি পয়েন্টে অবস্থান নিয়ে সার্বক্ষনিক তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ।

কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, মহাসড়কের কাঁচপুর, মদনপুর, চাঁদমহল টার্নিং ও মেঘনা টোলপ্লাজা এই চারটি গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় পুলিশ অবস্থান নিয়েছে। প্রতিটি পয়েন্টে একজন এস,আই, একজন সার্জেন্ট এর নেতৃত্বে চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশকে সর্বাত্বক সহযোগীতা করছেন স্বেচ্ছাশ্রমে কমিউনিটি পুলিশ সদস্যরা।

সরেজমিনে দেখা গেছে, কাঁচপুর চাঁদমহল টার্নিং,মদনপুর চৌরাস্তা ও মেঘনা টোল প্লাজা এলাকায় হাইওয়ে পুলিশ অবস্থান করছে। প্রতিটি পয়েন্টে তিনটি শিপে সার্বক্ষনিক দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছে পুলিশ। এসব পয়েন্টে পুলিশের দায়িত্ব পালনের তদারকি করছেন হাইওয়ে পুলিশ নারায়নগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধর, হাইওয়ে পুলিশ গাজিপুর রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনোয়ার হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান ও টিআই কেএম মেহেদী হাসান। হাইওয়ে পুলিশের তৎপরতায় সরকারি নির্দেশনা ব্যতিত মহাসড়কে কোন গনপরিবহন চলাচল করতে পারছেনা। তবে শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের যাতায়াতের জন্য কারখানার নিজস্ব ব্যবস্থাপনা রয়েছে। এতে সহযোগীতা করছে পুলিশ। এছাড়াও সরকার ঘোষিত জরুরি সেবার কাজে নিয়োজিত ব্যক্তি বা যান চলাচলেও পুলিশ সহযোগিতা করছে। চলতি লকডাউন শুরু থেকে গতকাল রোববার পর্যন্ত অন্তত শতাধিক থ্রি হুইলারের বিরুদ্ধে ই-প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

জানা গেছে, শুধু লকটাউন শুরু হওয়ার পর থেকেই নয়। তার আগে থেকেই ওসি মনিরুজ্জামান প্রাণঘাতি করোনা থেকে রক্ষা পেতে বিভিন্ন জনসচেতনামূলক কাজ করে আসছেন। মাস্ক বিতরণ, কর্মহীন দরিদ্র ছিন্নমূল মানুষ ও সড়ক দুর্ঘটনায় নিহতদের লাশ দাফনের জন্য দরিদ্র পরিবারকে অর্থিক সহায়তাও দিয়ে আসছেন তিনি।

জনস্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে লকডাউন কার্যকরে হাইওয়ে পুলিশ যথাযত প্রয়োজনীয় সব রকম দায়িত্ব পালন করবেন বলে জানান ওসি মনিরুজ্জামান। পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে অযথা ঘোরাফেরা না করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান এই পুলিশ কর্মকর্তা।

স্পন্সরেড আর্টিকেলঃ