আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপসীতে মীর স্বপনের রোজার খাদ্য সামগ্রী বিতরণ

টি.আই.আরিফ
পবিত্র রমজান মাসে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় গ্রামের গরীব, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন রূপসী মীর বাড়ীর সন্তান মরহুম কামিজ উদ্দিন মীরের কনিষ্ঠপুত্র আমেরিকা প্রবাসী মীর কুতুবে আলম স্বপন ও সুমন । গতকাল সকালে আলহাজ্ব রফিকুল ইসলাম পনির খাঁনের তত্ত্বাবধানে রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার রূপসী মীরবাড়ী, বাগবাড়ী ও ভুঁইয়া বাড়ী এলাকার গরীব , অসহায় ও কর্মহীন মানুষের মাঝে রমজান উপলক্ষে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিন আমেরিকা প্রবাসীর এসব উপহার পেয়ে আনন্দিত এলাকার দরিদ্র ও অসহায় মানুষ । খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, মশুর ডাল, আলু,চিনি,তেল, লবণ, পিয়াজ, ছোলা ।

খাদ্য সামগ্রী পেয়ে রতন মীর জানান, স্বপন মীর এই রমজানে আমেরিকা থেকে অনেক কিছু দিয়েছে যা আমি একা নিয়ে যেতে পারছি না , রিক্সায় করে আমরা এসব খাদ্য সামগ্রী বাসায় নিয়ে যাচ্ছি।
খাদ্য সামগ্রী নিতে এসে লাল মিয়া জানান, রমজানে স্বপন মীররাই এলাকার গরীব মানুষের খোঁজ খবর রাখে। আমি গত রমজানেও এই খাদ্য সামগ্রী পেয়ে ৮/১০ দিন পরিবার নিয়ে খেয়েছি। এবারও পেয়েছি। তারা যেনো প্রতিবছর এই খাদ্য সহায়তা দেয়। আল্লাহ্ যেনো স্বপন মীরসহ প্রবাসীদের দীর্ঘ হায়াৎ দান করেন। তাদের আয়-রোজগারে বরকত দান করেন। ইচ্ছা থাকলে সব কিছু করা যায়।
এলাকাবাসী আরও জানান, সবকিছুর দাম বাড়ায় এখন আমরা সংসার চালাতে হিমশিম খাচ্ছি। এমন অবস্থায় আমেরিকা প্রবাসী মীর কুতুবে আলম স্বপনের দেওয়া খাদ্য খেয়ে আমরা ৮/১০ দিন ভালোভাবে রোজা রাখতে পারবো। অন্তর থেকে আমরা তাদের জন্য দোয়া করি।

এব্যাপারে মীর কুতুবে আলম স্বপন জানান, প্রবাসে থেকে আমরা চেষ্টা করছি আমাদের প্রাণপ্রিয় মাতৃভূমির গরীব মানুষের পাশে দাঁড়ানোর। গরীব মানুষ যাতে ভালোভাবে রোজা রাখতে পারে তার জন্য আমরা তাদেরকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছি। প্রতিবছর আমরা এই উপর দেওয়ার চেষ্টা করি।

স্পন্সরেড আর্টিকেলঃ