আজ রবিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রূপসীতে ফিজিওথেরাপি সেন্টার উদ্বোধন

সংবাদচর্চা রিপোর্ট:

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, সারা পৃথিবীতে ফিজিওথেরাপি সেন্টার আছে। ঢাকা শহরে মোড়ে মোড়ে ফিজিওথেরাপি সেন্টার। পক্ষাঘাতগ্রস্ত রোগী, বাতব্যথা, প্যারালাইসিস প্রতিবন্ধী ব্যক্তি, প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা ব্যক্তি, অটিজমে আক্রান্ত শিশু থেকে শুরু করে সব রোগের ক্ষেত্রেই ফিজিওথেরাপি চিকিৎসার নানামাত্রিক ভূমিকা রয়েছে। বর্তমান সরকার দক্ষতার সাথে বাত-ব্যথা ও প্যারালাইসিস রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করেছে। বিভিন্ন রোগের চিকিৎসায় ফিজিওথেরাপি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। রূপসীতে ফিজিওথেরাপি সেন্টারে অনেক লোক আসবে। ফিজিওথেরাপির গুরুত্ব অনেক।
শুক্রবার (৭ অক্টোবর) বিকালে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় হাবিব ট্রেড সেন্টারে “বেটার হেলথ্ ফিজিওথেরাপি এন্ড হিজামা কেয়ার”- এর উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, মানুষ যতদিন বাঁচে ততদিনই সুস্থ থাকতে চায়। দেহ আছে বলেই তো রোগের উৎপত্তি। রোগ হওয়ার পরেই তো মানুষ অসুস্থ হয়ে পড়ে, আর তাই তার দরকার হয় সুস্থতার। সুস্থতার সুবাদে মানুষ এমনভাবে দৌড়ায় যে তাকে যখন যেখানে যেতে বলা হবে সে তখন সেখানেই যায়। ফিজিওথেরাপি যেহেতু একটি বিজ্ঞানসম্মত চিকিৎসা পদ্ধতি, তাই মানুষের রোগ নির্ণয়সহ অন্যান্য সুস্থতার পেছনে ফিজিওথেরাপিস্টরা অনেক ভূমিকা রাখেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বেটার হেলথ্ ফিজিওথেরাপি এন্ড হিজামা কেয়ার”- এর সত্ত্বাধিকারী ডাক্তার মোহাম্মদ শিপন।

এ সময় রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য হাবিবুর রহমান হাবিব, ফিরোজ ভুঁইয়া, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, তারাব পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আক্তার হোসেন মোল্লা, তারাব পৌর আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন পান্নু, রূপগঞ্জ উপজেলা যুব মহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, বেটার হেলথ্ ফিজিওথেরাপী এন্ড হিজামা কেয়ার”- এর পরিচালক লিখি আক্তার উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ