আজ মঙ্গলবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জ থেকে যাবে ঢাবির নতুন বাস

সংবাদচর্চা রিপোর্ট:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ুয়া রাজধানীর পার্শ্ববর্তী রূপগঞ্জ উপজেলার শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে শীতলক্ষ্যা রুটে নতুন বাস যুক্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সোমবার (১৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ বাসের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উপহার দেওয়া বাসে যাতায়াত করবেন ওই এলাকায় বসবাসকারী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক শেখ সালাহউদ্দিন আহমেদ, নির্বাহী সদস্য মাহমুদা হেলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজার কামরুল হাসান, ঢাবি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব রূপগঞ্জের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক সায়েক্স শাহরিয়ার নিরব এবং আহ্বায়ক আনিছুর রহমানসহ শিক্ষার্থী ও অন্যান্য কর্মকর্তারা।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, ঢাবির শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আমাদের গত কমিটি প্রতিশ্রুতি দিয়েছিল যে, শিক্ষার্থীদের সুবিধার্থে দুইটি বাস উপহার দেওয়া হবে। আমাদের বর্তমান কমিটি সেই প্রতিশ্রুতি রক্ষা করেছে।

নতুন বাস পেয়ে শিক্ষার্থীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে সায়েক্স শাহরিয়ার নিরব বলেন, আমাদের বহুল প্রতীক্ষিত এই বাসটি পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত ও কৃতজ্ঞ। রূপগঞ্জের সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি রূপগঞ্জে অবস্থান করা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারীরাও এই বাসের সুফল ভোগ করবেন। আমি মনে করি এই বাসের মাধ্যমে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধা হওয়ার পাশাপাশি তাদের শিক্ষা অর্জনের পথ আরও মসৃণ হবে।
বাসের সময়সূচির বিষয়ে পরিবহন ম্যানেজার কামরুল হাসান বলেন, বাসটি সকাল ৭টা ৪৫ মিনিটে রুপগঞ্জের গাউসিয়া থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে। আর বিকেল ৪টা ৫ মিনিটে ঢাবি সিনেট থেকে গাউসিয়ার উদ্দেশে ছেড়ে যাবে। যাত্রাপথে শনির আখড়া, রায়েরবাগ, মাতুয়াইল, সাইনবোর্ড, সানারপাড়, চিটাগাং রোড, কাচপুর, তারাব ও রূপসি থেকে শিক্ষার্থী ওঠা-নামা করবেন।

স্পন্সরেড আর্টিকেলঃ