আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রূপগঞ্জ উপজেলা আ.লীগের কমিটিতে তরুণদের আধিক্য

নবকুমার:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার ( ৬ সেপ্টেম্বর) জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহিদ বাদল এ কমিটির কাগজে স্বাক্ষর করেছেন। পূর্ণাঙ্গ কমিটির তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে নবীন-প্রবীণের সমন্বয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে সাবেক ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ নেতাদের বড় অংশ জায়গা করে নিয়েছেন অর্থাৎ তরুণদের গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। বিগত পৌরসভা ও ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মন্ত্রীপুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত করা হয়েছে। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মেহেরকে উপজেলা আওয়ামীলী যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা সোহেল আহমেদ । উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মো: আব্দুল মোমেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাছুম চৌধুরী অপু , সাংগঠনিক সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: ফারুক মিয়া, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান ভুঁইয়া সজিব, চিকিৎসক ডাঃ ফয়সাল আহমেদ উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক , সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই ভুঁইয়ার ছেলে মো: তানভীর হাই, কোষাধক্ষ্য মো: মুশফিকুর রহমান রিপন, সদস্য রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া। চনপাড়া থেকে তরুণ যুবক মো: নূরে আলমকে সদস্য করা হয়েছে। কমিটিতে নারীদের মূল্যায়ন করা হয়েছে । কমিটির সদস্য মহিলা লীগ নেত্রী হাছিনা গাজী, সীমা রানী পাল। তরুণ পৌর মেয়র,ইউপি চেয়ারম্যান- মেম্বার কমিটির সদস্য। কমিটিতে আছেন একাধিক বীর মুক্তিযোদ্ধা , তরুণ শিল্প উদ্যোক্তা।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক,এমপি, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, শেখ সাইফুল ইসলাম, ব্যারিস্টার খান মো: শামীম আজিজ, মানজারী আলম মোল্লা টুটুল, মোস্তাফিজুর রহমান মোল্লা, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, মো: আবুল হোসেন খাঁন, মশিউর রহমান তারেক, মো: বরকত উল্লাহ, সাধারণ সম্পাদক মো: শাহজাহান ভুঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আজিজুল হক ভুইয়া আজিজ, আমির হোসেন ভুঁইয়া, মাহাবুবুর রহমান ভুঁইয়া মেহের, আইন বিষয়ক সম্পাদক মো: এড.মেজবাহ উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো: আরাফাত আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো: কামাল হোসেন কমল, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মারফত আলী, দপ্তর সম্পাদক আলতাফ হোসেন গোলবক্স, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান মুন্সি, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: আবুল কালাম ভুঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: এমায়েত হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো: আমান উল্যাহ মিয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো: সাইফুল ইসলাম ভুইয়া সোহেল, শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক সোহেল আহমেদ ভুঁইয়া, শ্রম সম্পাদক মো: মতিউর রহমান আকন্দ, সাংস্কৃতিক সম্পাদক মো: আব্দুল মোমেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফয়সাল আহমেদ , সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হারেজ, মো: ফারুক মিয়া, হাফিজুর রহমান ভুঁইয়া সজিব, সহ-দপ্তর সম্পাদক মো: ওবায়দুল মজিদ ভুঁইয়া জুয়েল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: তানভীর হাই, কোষাধক্ষ্য মো: মুশফিকুর রহমান রিপন, সদস্য মো: আবদুল হাই, হাছিনা গাজী, সামা রানী পাল, আনোয়ার হোসেন মোল্লা, আমজাদ হোসেন, মো: আবু সাইদ ভুঁইয়া, রমাকান্ত সরকার, মো: মকবুল হোসেন, মো: জায়েদ আলী, নুরুল ইসলাম জাহাঙ্গীর, মো: নজরুল ইসলাম মাস্টার, রফিকুল ইসলাম রফিক (মেয়র,কঞ্চন), মো: ছালাউদ্দিন ভুঁইয়া, তোফায়েল আহমেদ আলমাছ, ব্যারিস্টার আরিফুল হক, মো: গোলাম রসুল কলি, আব্দুস সাত্তার চৌধুরী, আমির হোসেন ভুইয়া, হাবিবুর রহমান হাবিব, মো: ফিরোজ ভুঁইয়া, মো: নূরে আলম, মো: বজলুর রহমান, মো: খোরশেদ আলম, মো: মনির হোসেন ভিপি , মো: মেজবাহ উদ্দিন বাচ্চু, দীন মোহাম্মদ দিলু, হাসান আশকারী, মো: হাফিজুর রহমান (ডহরগাঁ) , মো: অলিউর রহমান, আব্দুল করিম মিয়া, মো: আবুল হোসেন, মো: নাঈম ভুঁইয়া, আনছর আলী, মো: নবী হোসেন, রফিকুল ইসলাম।

নতুন কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ,মহিলা লীগ,যুব মহিলালীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ। নেতারা বলেন, সকলের কাছে গ্রহণযোগ্য কমিটি হয়েছে । মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী স্যার সাবেক ছাত্রলীগ নেতাদের মূল্যায়ন করেছেন। তিনি তরুণদের নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিয়েছেন। এতে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অধিক সক্রিয় ও শক্তিশালী হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ