আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ এলাকায় যৌতুকের দাবিকৃত তিন লাখ টাকা না পেয়ে স্ত্রী সুমা আক্তারের (২০) উপর নির্যাতনের ঘটনায় গত ২৭ জুলাই বুধবার স্বামী অপু হোসেনকে (২৫) পুলিশ গ্রেফতার করেছে। গোাপন সংবাদের ভিত্তিতে পিতলগঞ্জ এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, রূপগঞ্জের পিতলগঞ্জ গ্রামের মোতালিব মিয়ার ছেলে অপু হোসেনের সঙ্গে ২০২০ সালের ২৩ ডিসেম্বর মাঝিনা নদীরপাড় গ্রামের আব্দুল বাছেদের মেয়ে সুমা আক্তারের বিয়ে হয়। বিয়ের সময় আব্দুল বাছেদ জমি বিক্রি করে নগদ টাকা, আসবাবপত্র ও স্বর্ণালংকারসহ পাঁচ লক্ষ টাকার যৌতুক অপু হোসেনকে প্রদান করে। বিয়ের পর থেকে অপু হোসেন স্ত্রী সুমা আক্তার ও তার পরিবার পরিজনের কাছে যৌতুকের টাকা দাবি করে আসছিল। টাকা দিতে অস্বীকার করলে প্রায়ই সুমা আক্তারের উপর স্বামী, শ^শুর, শ^াশুরী ও দেবর মিলে শারিরীক নির্যাতন করে। গত ২০ জুলাই যৌতুকের টাকা না পেয়ে অপু হোসেন স্ত্রী সুমা আক্তারের উপর নির্যাতন চালায় । তার ডাক চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে রক্তাক্ত অবস্থায় সুমা আক্তারকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে সুমা আক্তার বাদী হয়ে স্বামী অপু হোসেন (২৫), শ^শুর মোতালিব মিয়া (৫৫), শ^াশুরী কামরুন নাহার (৫০), দেবর রাশিদুলকে (২২) আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন, স্ত্রী নির্যাতনকারী স্বামী অপু হোসেনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ