আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে মাদ্রাসা ছাত্র হত্যা মামলায় নারীসহ দুই আসামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জে মাদ্রাসা ছাত্র আকাশ হত্যা মামলায় নারীসহ দুই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন হবিগঞ্জ জেলার ছোট বহুলা গ্রামের জান্নাতী বেগম ওরফে শাবনুর ও তেঘরিয়া এলাকার সিদ্দিক আলী। গত ৩১ আগষ্ট বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, সাক্ষীদের সাক্ষগ্রহণের ভিত্তিতে আসামীদের উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেছেন। সেই সাথে মামলার অপর দুই আসামী সাবিনা ও সুমন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত।
নিহত আকাশের বাবা জানান, আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আদালত আসামিদের যাবজ্জীবন দিয়েছে। এ রায়ে তিনি সন্তুষ্ট নন। তিনি আদালতে আসামীদের ফাঁসি দাবি করেছিলেন।
মামলা সূত্রে জানা যায়, পাওনা বিশ হাজার টাকা লেনদেন নিয়ে আসামীদের সাথে আয়বুর রহমান খোকন ওরফে আকাশের দ্বন্ধ সুষ্টি হয়। পরে আকাশের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে গত ২০২১ সালের ৪ এপ্রিল হবিগঞ্জের তেঘরিয়া গ্রামের ১৭ বছর বয়সী মাদ্রাসা পড়ুয়া ছাত্র আয়বুর রহমান খোকন ওরফে আকাশকে হবিগঞ্জ থেকে উপজেলার তারাবো পৌরসভার বরাবো এলাকায় আসামীদের বাড়িতে এনে খাবারের সাথে নেশাদ্রব্য মিশিয়ে অচেতন করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে।
এ ঘটনায় নিহতের পিতা চারজনকে আসামি করে মামলা দায়ের করেন ।

স্পন্সরেড আর্টিকেলঃ