আজ শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে বিএনপির ইউনিয়ন কমিটি স্থগিত

নিজস্ব প্রতিবেদক:

তড়িঘড়ি করে গঠিত রূপগঞ্জে বিএনপির ৮টি ইউনিয়নের আহবায়ক কমিটি স্থগিত করা হয়েছে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ।

এ বিষয়ে মামুন মাহমুদ বলেন, রূপগঞ্জের যেই ৮টি ইউনিয়নে আহবায়ক কমিটি করা হয়েছে, তা আপাতত স্থগিত করা হয়েছে।

জানা গেছে, গত শুক্রবার রাতে ঘরে বসে ওই আট ইউনিয়নের আহবায়ক কমিটি করেন রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট হুমায়ুন ও সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চু। কমিটি গঠনের ক্ষেত্রে তারা যুগ্ম আহবায়কদের কোন মতামত নেয়নি। নিজেদের মত করে কমিটি সাজিয়েছেন। এতে যোগ্যতা সম্পন্ন নেতাদের উপেক্ষা করে অযোগ্যদের প্রধান্য দেয়া হয়েছে বলে বিভিন্ন সুত্র অভিযোগ তুলেছে।

অভিযোগ উঠেছে, অনৈতিক সুবিধা গ্রহণ এবং স্বজনপ্রীতি করে ৮টি ইউনিয়নে ‘পকেট কমিটি’ করা হয়েছিল। বিষয়টি প্রকাশ পাওয়ার পরই বিতর্কিত ওই ইউনিয়ন কমিটিগুলো স্থগিত করা হয়।

জানা গেছে, নারায়ণগঞ্জে বিএনপির ১০ ইউনিট কমিটি গঠনের শুরু থেকেই উত্থাপন হয়েছে একেরপর এক অভিযোগ। অভিযোগ রয়েছে রূপগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চুর পাদয়ন নিয়েও। তাকে নিয়ে নানা বিতর্ক থাকলেও রহস্যজনক কারণে তাকেই রূপগঞ্জ বিএনপির সদস্য সচিব করা হয়েছে। বিতর্কের মধ্যে সদস্য সচিব হলেও ইউনিয়নের আহবায়ক কমিটি গঠনের ক্ষেত্রে নতুন বিতর্কের জন্ম দিলেন তিনি।

স্পন্সরেড আর্টিকেলঃ