২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ১:৩৩

রূপগঞ্জে অবৈধ ‘ডিডি ফুডস’ কারখানায় র‌্যাবের অভিযান

সংবাদচর্চা রিপোর্ট

রূপগঞ্জে অননুমোদিত ‘ডিডি ফুডস’ নামক কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১। অভিযানে অনুমোদনহীন ও ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করার অপরাধে ১ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী হলেন মোঃ আফজাল হোসেন (২৬)।

গত ২৭ এপ্রিল বিকাল ৪ টায় উপজেলার টেংরারটেক কুশাব এলাকায় অবস্থিত কারখানাটিতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমান ভেজাল ও অনুমোদনহীন ডিডি ফ্রুটস ফ্লেভার পুডিং, ডিডি আইস ললি, ডিডি ম্যাংগো জুস, ডিডি ম্যাজিক ফ্রুটস ফ্লেভার, ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত ম্যাংগো ফ্লেভার কেমিক্যাল, লিকুইড ক্লাউডিং এজেন্ট, অরেঞ্জ ফ্লেভার এবং সিনোসুইট সুপার ফাইন পাউডার জব্দ করা হয়।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামী কয়েক বছর যাবৎ রূপগঞ্জ থানাধীন টেংরারটেক কুশাব এলাকায় হাজী মোঃ ফরিদ আলীর ভবন ভাড়া নিয়ে বিএসটিআই এর অনুমোদন না নিয়ে ‘ডিডি ফুডস’ নামক কারখানায় বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন, প্যাকেটজাত ও বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন ব্যতীত দীর্ঘদিন ধরে ডিডি ফুডস নামক কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ এবং ক্ষতিকারক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করেছে যে সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন ধরে সরকারী অনুমোদন বিহীন কারখানায় ভেজাল উপাদান ও ক্ষতিকর কেমিক্যাল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে বিভিন্ন প্রকার খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ