আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

অনলাইন ডেস্ক:

ভারতের রাজধানী দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভ থেকে দলটির নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে আটক করা হয়েছে। কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও কংগ্রেস এমপিদের নেতৃত্বে ভারতের পার্লামেন্টে কালো পোশাক পরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছিল। দ্রব্যমূল্য বৃদ্ধি ও বেকারত্বের প্রতিবাদে এই কর্মসূচির ডাক দেয় কংগ্রেস। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

সরকার কর্তৃক তদন্ত সংস্থার অপব্যবহার নিয়ে কংগ্রেস সদস্যদের হট্টগোলের কারণে রাজ্যসভার অধিবেশন স্থগিত করা হয়েছে।
কংগ্রেসের ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) সদস্য ও সিনিয়র নেতারা ‘প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও’ কর্মসূচিতে যোগ দেওয়ার পরিকল্পনা করেছেন। আর লোকসভা ও রাজ্যসভার এমপিরা ‘চলো রাষ্ট্রপতি ভবন’ কর্মসূচি পালন করবেন।
রাজধানী দিল্লির কয়েকটি এলাকায় বড় ধরনের সমাবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এই নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে কংগ্রেসকে কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি।
৫ আগস্ট দলের সদর দফতরের বাইরে অন্যান্য কংগ্রেস নেতাদের সঙ্গে বিক্ষোভের সময় দিল্লি পুলিশ রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে আটক করে।

বিক্ষোভের আগে রাহুল গান্ধী বলেন, আমরা গণতন্ত্রের মরে যাওয়া দেখছি। এক শতাব্দী আগে থেকে ভারত যা একটু একটু করে গড়ে তুলতে শুরু করেছিল। আপনাদের চোখের সামনে তা ধ্বংস হয়ে যাচ্ছে। স্বৈরাচারিতার বিরুদ্ধে যারাই প্রতিবাদ করে তাদের হামলা, জেল, গ্রেফতার ও মারধর করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ