রক্তের অক্ষরে শপথের কর্মসূচিতে অধ্যাপক আবু সাইয়িদ

58

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে জাতীয় ঐক্যফ্রন্ট রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেছে। বুধবার (নভেম্বর)  বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির উদ্বোধন হয়।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হামলার ঘটনায় বলেন, বর্তমান ছাত্রলীগের কমিটি দ্বারা ‘গুন্ডামি’ চলছে। বর্তমান সরকারকে খুনি সরকার অভিহিত করে তিনি বলেন, তারা জনগণের স্বাধীনতা হরণ করেছে।

সরকারদলীয় লোকজন সব শিক্ষাপ্রতিষ্ঠানে টর্চার সেল প্রতিষ্ঠা করেছে বলে অভিযোগ করেন আ স ম রব। তিনি বলেন, শুদ্ধি অভিযানে যাঁরা ধরা পড়েছেন, তাঁরা যেসব নাম বলেছেন তা প্রকাশ হচ্ছে না। ওয়ার্ড কমিশনার না ধরে মূল হোতাদের ধরার দাবি জানান এই ঐক্যফ্রন্ট নেতা।

উদ্বোধনী অনুষ্ঠানে আ স ম আবদুর রব নিজের হাতের রক্ত দিয়ে সাদা কাপড়ে স্বাক্ষর করেন। এ ছাড়া বাকিরা লাল কালি দিয়ে স্বাক্ষর করেন।

ড. কামাল হোসেন শারীরিকভাবে অসুস্থ থাকায় মতিঝিলে তাঁর চেম্বার থেকে স্বাক্ষর করে দিয়েছেন বলে জানান রব। তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বিশেষ কারণে আসতে পারেননি।

ঐক্যফ্রন্টের এই কর্মসূচির পাশে একই সময়ে প্রেসক্লাবের সামনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে মানববন্ধন করে নাগরিক ঐক্যের সহযোগী ছাত্রসংগঠন নাগরিক ছাত্র ঐক্য।

ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন গণফোরামের সহসভাপতি আবু সাইয়িদ, সভাপতিমণ্ডলীর সদস্য মোহসীন রশীদ, জেএসডির সহসভাপতি তানিয়া রব, বিকল্পধারা বাংলাদেশের নুরুল আমীন প্রমুখ।

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।