আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যারা নির্বাচন করবে তাদের মাঠে থাকার নির্দেশ

টি.আই.আরিফ :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জে খেলা শুরু হয়েছে। দলীয় মনোনয়ন নিয়ে জরিপ শুরু করে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল। সম্ভব্য প্রার্থীদের নিয়ে আলোচনা, বিশ্লেষণ শুরু হয়েছে। সুত্রের খবর নারায়ণগঞ্জে ধানের শীষ প্রতীক নিয়ে যারা সংসদ নির্বাচন করতে ইচ্ছুক তাদেরকে আন্দোলন-সংগ্রামে মাঠে থাকতে নির্দেশ দিয়েছে বিএনপির হাইকমান্ড। বিএনপির ঘোষিত দলীয় কর্মসূচিতে তারাই নেতৃত্বে থাকবে। নারায়ণগঞ্জের পাঁচটি আসনে গেল নির্বাচনে ক্ষমতাসীনদের কাছে বিএনপির প্রার্থীরা পরাজিত হয়। এবার আসন উদ্ধারের চেষ্টা করবে বিএনপি। সদর-বন্দর,ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ,সোনারগাঁ, রূপগঞ্জ,আড়াইহাজারে বিএনপির সম্ভব্য প্রার্থীরা তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। সক্রিয় হচ্ছে বিএনপি নেতা গিয়াস উদ্দিন, আতাউর রহমান আঙ্গুর, নজরুল ইসলাম আজাদ, আলহাজ¦ নাসির উদ্দিন, আজাহারুল ইসলাম মান্নান। তবে থেমে নেই আওয়ামী লীগের এমপিরা।

আড়াইহাজারে ১০ টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি গঠন শুরু করে দিয়েছেন বিএনপির সাবেক তিনবারের এমপি আতাউর রহমান আঙ্গুর। তার নির্বাচন পরিচালনা কমিটিতে বিএনপির পদধারী, পদ বঞ্চিত ও সাবেক নেতারা রয়েছে। দলীয় সুত্রের খবর একক ভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন আঙ্গুর। অতীতে যারা তার নির্বাচন করেছে সেই নেতাকর্মীদের খুঁজে বের করে তাদেরকে সক্রিয় করা হচ্ছে। এর পাশাপাশি নতুন যারা নেতৃত্বে আসছেন তাদের সাথেও তিনি যোগাযোগ রাখছেন। তিনি আড়াইহাজারে কর্মীদের সাথে সময় দিচ্ছেন। দলীয় কর্মসূচি তিনি পালন করছেন।

আড়াইহাজারের বিভিন্ন এলাকায় গণসংযোগ করতে দেখা যাচ্ছে আঙ্গুরকে। আঙ্গুরের ভাতিজা উপজেলা বিএনপির সাবেক আহবায়ক মাহমুদুর রহমান সুমন হাইজাদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন। তাদের চাচা- ভাতিজার কিছুটা মিল লক্ষ্য করা যাচ্ছে।

আগামী সংসদ নির্বাচনে সুমন তার চাচার পক্ষে মাঠে থাকবে সেই আভাস পাওয়া যাচ্ছে। নজরুল ইসলাম আজাদ ও মাঠে রয়েছে। তার চাচা আবদু জেলা বিএনপির যুগ্ম আহবায়ক। তারা চাচা ভাতিজা এক।
নেতাদের মতে আড়াইহাজারের এমপি হতে ভৌগোলিক দিকটা গুরুপূর্ণ ভূমিকা রাখে। আড়াইহাজার থানার এক প্রান্ত পাচঁরুখী এলাকায় আজাদের বাড়ি। আর থানার মাঝখানে হাইজাদি ইউনিয়নে আঙ্গুরের বাড়ি।

এসব এব্যাপারে আঙ্গুর বলেন, আমার কোনো গ্রুপ নেই । আমি সবাইকে নিয়েই আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাখছি। আমার দল বিএনপি আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো। দল এবার আর ভুল করবে না। আমি তিনবারের এমপি। দলীয় মনোনয়ন আমিই পাবো। জনগণ তিনবার আমাকে ভোট দিয়ে উন্নয়ন পেয়েছে। এবার আসনটি আমরা পুনরুদ্ধার করবো।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাসির উদ্দিন বলেন, মাঠে নামলে আমাদের উপর হামলা করা হয়। আমরা দলীয় কর্মসূচী পালনের জন্য জেলা পুলিশ সুপারের কাছে আবেদন করেছি। যারা নির্বাচন করবে তারা মাঠে থাকবে।

এদিকে রূপগঞ্জে মাঠ দখলে রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ । জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১০১ টি গ্রামে গিয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বঙ্গবন্ধুর জন্য দোয়া ও আলোচনা সভা করেছেন। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে ঐক্যবদ্ধ রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, জনগণ উন্নয়ন দেখে ভোট দেবে। আমরা বিএনপির আন্দোলনকে প্রতিরোধ করবো। আমাদের কর্মীরা ঐক্যবদ্ধ।

রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহ্জাহান ভুঁইয়া বলেন, বিএনপিকে আর ছাড় দেওয়া হবে না।

এদিকে দলীয় মনোনয়ন ইস্যুতে বিএনপিতে গ্রুপিং আর কোন্দল লক্ষ্য করা যাচ্ছে। আতাঁত থামছে না দলটির নেতাদের মধ্যে।

স্পন্সরেড আর্টিকেলঃ