Monday , July 23 2018

না’গঞ্জে যানজটে দায়ি সিটি কর্পোরেশন- শামীম ওসমান

যানজটে দায়ি সিটি

 

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান অভিযোগ করেছেন, শহরের যানজটের জন্য দায়ি সিটি কর্পোরেশন। তিনি অভিযোগ করেন, সিটি করপোরেশনের ড্রেন নির্মাণ কাজে ধীরগতি ও সমন্বয়হীনতার কারণেই ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের প্রতিদিন যানজট হচ্ছে যার কারণে ভুগছে শহরবাসী।
শুক্রবার ১৩ জুলাই দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাড়ায় সংস্কার কাজ পরিদর্শন করে সাংবাদিকদের শামীম ওসমান বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড হচ্ছে দেশের ব্যস্ততম সড়কের একটি। প্রতিদিন লাখ লাখ মানুষ এ রুটে যাতায়াত করে। ৬মাস ধরে টাকা বরাদ্দ দেওয়া হয়েছে লিংক রোডের জন্য। প্রায় ১৮ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এজন্য আমি প্রধানমন্ত্রী ও সড়ক যোগাযোগ মন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে দায়িত্ববান লোকেরা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছি। আমি বিষয়টি মন্ত্রণালয়কে সচিবকে জানিয়েছি। পরে সচিব দ্রুত নির্দেশ দেওয়ার পর শুক্রবার থেকে কাজ শুরু হয়েছে। কিন্তু কাজটি আরো অনেক হয়ে যেত জানিয়েছে সংশ্লিষ্টরা। সড়ক ও জনপথের বক্তব্য হচ্ছে এ লিংক রোডের পাশে একটি ড্রেন হচ্ছে। সিটি করপোরেশন এর কাজটি করলেও কোন অনুমতি নেওয়া হয়নি। এখানে সমন্বয়হীনতার কারণে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। একটি ছোট ড্রেন করতে সিটি করপোরেশন ৬ মাস সময় নিয়েছে। এটা দ্রুত করা উচিত ছিল। ৫ মাসের আগে ওয়ার্ড অর্ডার হলেও সড়ক ও জনপথ কাজ করতে পারছে না। আমরা কাউকে দোষারোপ করবো না। আমি আশা করবো দ্রুত সিটি করপোরেশন এ ড্রেনের কাজ শেষ করবে।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউর হোসেন জানান, গত ৬ মার্চ ১৮ কোটি টাকার কার্যাদেশ হয়েছে। সাধারণত লিংক রোডের কয়েক শ’ মিটারে যানজটের সৃষ্টি হয়। আর ওই স্থানটিতে সিটি করপোরেশন ড্রেন নির্মাণ করছে। এ কাজে ধীরগতির কারণেই আমাদের এ অংশের সড়কের নির্মাণ কাজ হচ্ছে না।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *