৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ২:০০

যানজটে চরম দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জে তীব্র যানজটে কবলে পড়ে ভোগান্তির শিকার হয়েছে চালক ও যাত্রী সাধারণ। মঙ্গলবার (৮ জুন) সকালে থেকে রাত ১২টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের উভয় দিকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। নিত্যদিনের এই যানজটের কারণে চরম ক্ষোভ দেয়া দিয়েছে স্থানীয়দের মধ্যে।

বরপা, রূপসী, বরাবসহ বেশ কয়েকটি এলাকায় সরেজমিনে দেখা গেছে, এ ধরনের যানজটের কারণে সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয় নিত্যদিন।

ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে প্রতিদিন শতশত মালবাহী ও যাত্রীবাহীসহ বিভিন্ন ধরনের গাড়ি চলাচল করে। রূপসী বাস স্টেশন দিয়ে রূপসী-কাঞ্চন সড়কে সারি সারি করে ট্রাক প্রবেশ করছে। এতে করে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহনগুলো আটকে রয়েছে। এছাড়া সড়কের এক পাশে তিতাস গ্যাসের ১২ ইঞ্চি ব্যাসের পাইপলাইন স্থাপন করতে গিয়ে ভ্যাকো ব্যবহার করে মাটি কাটছে।
এতে অনেক সময় সড়কের একপাশে গাড়ি বন্ধ রাখতে হচ্ছে অপর পাশ দিয়ে গাড়ি চলতে দেয়া হচ্ছে। অল্প সময়ের জন্য যানবাহন আটকে থাকলে মূহূর্তেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে যায়। এতে সাধারণ মানুষ ভোগান্তি পোহাচ্ছে দিনের পর দিন। আবার কোনো কোনো বাসকে সড়কের মাঝেই যাত্রী উঠাতে নামাতে দেখা গেছে।
এতে করে বাড়ছে সড়ক দুর্ঘটনার আশঙ্কাও। আটকে যাচ্ছে পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহন। এ দীর্ঘ যানজটের কারণে ১৫ মিনিটের পথ যেতে ১ ঘণ্টা সময় লাগছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

কাচঁপুর হাইওয়ে থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তবে গাড়ি চালকরা নিয়ম ভঙ্গ করে চালানোর কারণেই যানজট সৃষ্টি হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ