আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যাত্রীবেশে অটো চালক হত্যা, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক:
ফতুল্লায় যাত্রী বেশে অটোরিকশা ভাড়া করে চালক দুলাল (১৯)’কে হত্যা ও মিশুক ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার (২৫ ফেব্রয়ারি) গলমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে পিবিআই।

সংবাদ বিজ্ঞপ্তিতে পিবিআই জানায়, বিগত ২০২২ সালের ১২ আগস্ট রাতে ফতুল্লা থানাধীন পূর্ব ইসদাইর এলাকায় রাস্তার উপর অজ্ঞাত দুষ্কৃতিকারীরা মিশুক চালক দুলালকে হত্যা করে তার মিশুক ছিনতাই করে নিয়ে যায়। এই ঘটনার প্রেক্ষিতে ফতুল্লা থানায় মামলা হলে মামলাটি তদন্তকালে বিশ্বস্ত সোর্স ও তথ্য প্রযুক্তির সাহায্যে ঘটনার সাথে জড়িত আসামীমের শনাক্ত করে পিবিআই নারায়ণগঞ্জ।
কিন্তু আসামীরা পেশাদার অপরাধী হওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না। ঘটনার সাথে জড়িত সন্দিগ্ধ আসামী সাগর ওরফে কুত্তা সাগর (২৩) ও জয়চান ওরফে বিশাল (২৪) গত বছরের ২’নভেম্বর ঢাকা রেলওয়ে থানার মামলা নং-১৫ তে গ্রেফতার হলে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (নিঃ) নজরুল ইসলাম তাদের শোন এ্যারেষ্ট দেখিয়ে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করেন।
আদালত সন্দিগ্ধ আসামী সাগর ও বিশালকে ১ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। তাদেরকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদে তারা নিজেরা ঘটনার সাথে জড়িত আছে মর্মে স্বীকার করে চলতি বছরের গত ২৩ ফেব্রুয়ারি বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শামসুর রহমান এবং মোঃ নূর মহসীন এর আদালতে হত্যার দায় এবং মিশুক ছিনতাইয়ের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
বিগত ২০২২ সালের ১২ আগস্ট রাত অনুমান পৌনে ৩’টার সময় নারায়ণগঞ্জ চাষাড়া মোড় হতে আসামী সাগর বিশালসহ তার সহযোগী আসামীরা ডিসিষ্ট দুলাল এর মিশুক ১শ টাকায় ভাড়া করে জালকুড়ির উদ্দেশ্যে রওয়ানা করে। তারা মিশুক নিয়ে পূর্ব ইসদাইর হয়ে আর্মি মার্কেটের বিপরীত পার্শ্বে আলহাজ্ব এম.এ হাকিমের বাড়ীর গেটের সামনে রাস্তার উপর পৌঁছালে যাত্রীবেশে বসে থাকা সাগর ও বিশাল’সহ সহযোগী আসামীরা ধারালো চাকু দিয়ে গলায়, মাথায় ও হাতে উপর্যুপরি আঘাত করে চালক দুলালকে হত্যা করে রাস্তায় ফেলে দিয়ে মিশুক নিয়ে চলে যায়।
পরে তারা উক্ত মিশুকটি ৩০ হাজার টাকার বিনিময়ে মো. হোসেনের নিকট বিক্রি করে। বিক্রয়লব্ধ টাকার মধ্যে আসামী সাগর ১০’হাজার টাকা এবং বিশাল ৪ হাজার টাকা ভাগ পায়। ছিনতাইকৃত মিশুক এবং হত্যার কাজে ব্যবহৃত সুইচ গিয়ার চাকু আসামীদের দেখানো ও শনাক্তমতে উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যান্য পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছে পিবিআই।

স্পন্সরেড আর্টিকেলঃ