৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, বিকাল ৫:৩২

যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান বাপ্পী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

যমুনা ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গাজী গোলাম আশরিয়া বাপ্পী । বৃহস্পতিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত ব্যাংকের ৩৮১তম বোর্ড সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পরবর্তী ১ বছরের জন্য তিনি ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
কানাডার সাসকাচোয়ান থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রিধারী গাজী গোলাম আশরিয়া ২০০১ সালে গাজী গ্রুপের পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি কন্টেন্ট ম্যাটারস লিমিটেড, প্রগ্রেসিভ প্রোপার্টি লিমিটেড, গাজী রিনিউয়েবল এনার্জি লিমিটেড, গাজী নেটওয়ার্কস লিমিটেড এবং গাজী কমিউনিকেশন লিমিটেডের পরিচালক।

গাজী গোলাম আশরিয়া গাজী টেলিভিশন লিমিটেডেরও (জিটিভি) চেয়ারম্যান। এ ছাড়াও তিনি গাজী টায়ার্স, গাজী অটো টায়ারস, স্টার রাবার ইন্ডাস্ট্রিজ, গাজী ট্রেড ইন্টারন্যাশনাল, গাজী রাবার প্ল্যান্টেশন, গাজী রাবার প্রসেসিং প্ল্যান্ট এবং গাজী এন্টারপ্রাইজের ব্যবসা পরিচালনা করছেন।

গাজী গোলাম আশরিয়া দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়িক সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) একজন নির্বাচিত পরিচালক।

তিনি একজন খ্যাতিমান ক্রিকেট সংগঠক এবং গাজী গ্রুপ ক্রিকেটার, রূপগঞ্জ টাইগার্স, গাজী টায়ার ক্রিকেট একাডেমির সঙ্গে সম্পৃক্ত আছেন। এছাড়াও তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সঙ্গে নিয়োজিত।

গাজী গোলাম আশরিয়া ১৯৮১ সালে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । তার পিতা নারায়ণগঞ্জ-১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তার মা তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী। তাঁর বড় ভাই গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি বর্তমানে ব্যাংকটির পরিচালক । এছাড়া গাজী গোলাম মর্তুজা পাপ্পা বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও বর্তমান পরিচালক।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ