১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:১৪

মেয়র পদে সাখাওয়াত-কামাল

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক এ টি এম কামাল। রবিবার দুপুরে জেলা নির্বাচন অফিস থেকে আলাদাভাবে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এসময় উভয় প্রার্থীর সাথেই দলীয় নেতা-কর্মী ও সমর্থরা উপস্থিত ছিলেন।
মনোনয়নপত্র সংগ্রহের পর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির এই দুই নেতা সাংবাদিকদের জানান, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে দলীয়ভাবে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে যে কেউ নির্বাচনে অংশগ্রহণ করলে দলের কোন আপত্তি নেই। কেন্দ্রীয় নেতাদের এমন নির্দেশনা পেয়ে এবং জেলার শীর্ষ নেতাদের মতামত নিয়ে তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। পরবর্তীতে দলের যে কোন সিদ্ধান্ত তারা মেনে নেবেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সরকার ও নির্বাচন কমিশনের কাছে দাবি জানান এই দুই প্রার্থী। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ব্যাপারেও তারা আপত্তি তোলেন। ব্যালট পেপারের ভোটকেই উভয় প্রার্থী নিরাপদ মনে করছেন।

এর আগে ২০১৬ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের দ্বিতীয় নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন ধানের শীষ প্রতীকের বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট সাখাওয়াত হোসেন খান। আগামী ১৬ জানুয়ারি এ সিটির ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর, বাছাই ২০ ডিসেম্বর আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।

এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভী কে।

স্পন্সরেড আর্টিকেলঃ