১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:০৩

‘মেয়র ডাইনে গেলে, এমপি যায় বায়ে’

নিজস্ব প্রতিবেদক:

‘নগরীতে হকার’ এটা এমন কোনো সমস্যা না যে, সমাধান করা যাবে না। আজকে যারা পাওয়ার পয়েন্ট, তারা আলাল-দুলাল খেলায় ব্যস্ত। মেয়র ডাইনে গেলে, এমপি যায় বায়ে। আরেকটা হল চোর-পুলিশ খেলা। হকাররাও তো বিপদে আছে। তাদের এখানে বসতে হয়, পুলিশকে টাকা দিয়ে। যতক্ষণ টাকা দেয়, ততক্ষণ বসতে পারে, এরপর বসতে পারে না। হকাররাও এ দেশের মানুষ। তাদের সমস্যারও সমাধান করতে হবে। একই সাথে নারায়ণগঞ্জের নাগরিকদের স্বাচ্ছন্দ্যে চলাচল করার ব্যবস্থাও করতে হবে। রোববার (২ জানুয়ারি) ট্রেন দুর্ঘটনা রোধে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’র উদ্যোগে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার এসব কথা বলেন।

‘আমরা নারায়ণগঞ্জবাসী’র প্রশংসা করে তৈমূর আলম বলেন, ‘আপনারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আল্লাহ যদি আমাকে মঞ্জুর করেন, তাহলে আমি আপনাদের সঙ্গে আলোচনা করে সিটি করপোরেশন চালাবো’।
এ সময় তিনি আরও বলেন, ট্রেন দুর্ঘটনাটির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ওখানে উপস্থিত হয়েছি। গিয়ে জানতে পেরেছি যানজটের কারণে বাসটা সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। এ যানজট নিয়ে আপনারা দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু এর কেন সুরাহা হচ্ছে না। এটা কর্তৃপক্ষের কর্ণগোচর হচ্ছে না। তারা ভাবে এভাবে কিছুক্ষণ বসে থাকবেন, তারপর চলে যাবেন। তবে আমি মনে করি এটাই জনমত।
তৈমূর বলেন, কেন সিটি করপোরেশন করা হল? মানুষের যেন নাগরিক সুযোগ-সুবিধা বাড়ানো যায়। পৃথিবীতে অনেক রাষ্ট্র আছে, সিটি করপোরেশন সেখানে ওভার পাস-আন্ডার পাস করে। রেলগাড়ি এবং সড়ক পথে সমন্বয় করা হয়। নারায়ণগঞ্জে এটা কেন করা হল না? এ শহরের উপর দিয়ে পাঁচটা রেলক্রসিং, যার তিনটা মূল সড়কের উপরে। এটার সমাধান করা হয়নি।
‘আপনারা যে কয়েকটা দাবি দিয়েছেন, প্রত্যেকটা যুক্তিসঙ্গত। এগুলো নাগরিকদের মনের কথা। আমি আপনাদের সঙ্গে তাল মিলিয়ে চলেছি, ভবিষ্যতেও চলবো। আপনাদের সঙ্গে নিয়েই কাজ করবো। ‘
তৈমূর বলেন, আমি যতদিন বি আরটিসির চেয়ারম্যান ছিলাম- প্রত্যেকটা বাস-ট্রাকে আমার টেলিফোন নম্বর দেওয়া ছিল। আমি কারও ওপর নির্ভর করিনি। জনগণের মেসেজের ওপর নির্ভর করেছি। আমি সিটি করপোরেশন চালালে প্রশাসনের মতামতের ওপর নির্ভর করবো না। আপনাদের মতামতের ওপর নির্ভর করবো।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ