১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৩:০৭

মুন্সিগঞ্জে ১ কোটি ২০ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

সংবাদ বিজ্ঞপ্তি: মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর পঞ্চসার সাওবান ফাইবার ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব -১১ ( সিপিএসসি, নারায়ণগঞ্জ) । অবৈধ কারেন্ট জাল মজুদ রাখায় হাতে-নাতে ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন মোঃ আবুল কাশেম (৩০) , মোঃ আলম (২০), মোঃ বেলাল (৩২), মোঃ শফিকুল ইসলাম (১৯) , মোঃ আতাউর (৪৮)। গত ৩ মার্চ বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় তাদের হেফাজত হতে ১ কোটি ২০ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জালের বাজার মূল্য প্রায় ৩৬ কোটি টাকা। র‌্যাবের ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু উক্ত অপরাধ আমলে নিয়ে মৎস রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সনের ৪ এর (ক)(১) এবং ৫ এর (২)(খ) ধারায় দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ম্যাজিস্ট্রেটের নির্দেশে অবৈধ কারেন্ট জাল নদীর পাড়ে উন্মুক্ত স্থানে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার ( ৪ মার্চ ) র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, দেশীয় উৎপাদিত কারেন্ট জাল কারখানা সিংহভাগ মুন্সিগঞ্জের মুক্তারপুরে অবস্থিত। কারেন্ট জাল উৎপাদন ও বিপণন নিষিদ্ধ হলেও বর্ষা মৌসুমকে সামনে রেখে মুন্সিগঞ্জের শিল্পনগরী পঞ্চসার এলাকার বিভিন্ন ফ্যাক্টরীতে দিনরাত ব্যাপকভাবে তৈরী হচ্ছে কারেন্ট জাল। পঞ্চসার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফার নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে কারেন্ট জাল উৎপাদন ও বিপণন করে আসছে বলে গোপন সূত্রে জানা যায়। নিষিদ্ধ কারেন্ট জাল উৎপাদন ও বিপণনে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদেরকে মুন্সিগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ