আজ মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি হয়েছে: মুন্না খাঁন

সংবাদচর্চা রিপোর্ট:

যথাযোগ্য মর্যাদায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস ২০২২ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার ( ২৬ মার্চ ) সকালে মাদ্রাসায় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মো: মুন্না খাঁন বলেন, পাকিস্তানিরা ২৫ শে মার্চ কাল রাতে ঘুমন্ত বাঙালিকে নিবিচারে হত্যা করেছে। ২৬ শে মার্চ আমাদের স্বাধীনতা দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েছেন। তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। দেশ প্রেম জাগ্রত করতে হবে।

তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি হয়েছে। একটি জাতিকে ধ্বংস করতে হলে আগে সেই জাতির ইতিহাস ও অর্থনীতির উপর আঘাত আসে। সেটা আমাদের দেশে মাঝে মাঝে হয়েছে।
মুন্না খান আরও বলেন, মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজীর সহযোগিতায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অনেক উন্নয়ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদককে এম আবু হানিফ রিদয় , প্রধান বক্তা ছিলেন মেহেদী হাসান বাবেল, উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সুপার জহিরুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

পরে অতিথিবৃন্দ শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ