২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, রাত ১১:২৭

মার্চের প্রথম সপ্তাহে খুলছে ঢাবির আবাসিক হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য মার্চের প্রথম সপ্তাহে আবাসিক হল খোলার প্রাথমিক সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির এবং কমিটির সদস্য সচিব প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।

প্রোভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী যুগান্তরকে বলেন, কোভিড পরিস্থিতি বিবেচনায় নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে স্নাতকোত্তর ও স্নাতক ফাইনালের হলে অবস্থানকারী শিক্ষার্থীদের আবাসিকতার বিষয়টি বিবেচনায় নিয়ে মার্চের প্রথম সপ্তাহে অবস্থা গ্রহণের জন্য একটা প্রস্তুতি কার্যক্রম শুরু করেছি। আর এর তিনটি কারণ শিক্ষার্থীদের মানসিক প্রস্তুতির জন্য আগে থেকেই তথ্য দেওয়া, হলের ভেতরে যে আবশ্যিকতার যতগুলো বিষয় আছে সেগুলো সংযুক্ত করা এবং এটা নির্ভর করবে করোনার সংক্রমণ নিম্নগামী হওয়ার ওপর।

স্পন্সরেড আর্টিকেলঃ