৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ৩:২৮

মামুনুলকে পিবিআই’র জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জে মহাসড়কে নাশকতার মামলায় গ্রেফতার দলটির সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখা। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখার কার্যালয়ে বুধবার (২ জুন) দুপুর ১২টা থেকে মামুনুল হককে রিমান্ডের জিজ্ঞাসাবাদ কার্যক্রম শুরু হয়।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে সদর উপজেলা সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নির্দেশদাতা ও পরিকল্পনাকারী হিসেবে আসামি করা হয়। পরবর্তীতে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে এ মামলার তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জ শাখাকে। তদন্তের প্রয়োজনে মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরই ধারাবাহিকতায় আজ থেকে তাকে তিনদিনের রিমান্ডে নেয়া হয়। পিবিআই নারায়ণগঞ্জ শাখার হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তিনদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে আসামি মামুনুল হকের কাছ থেকে যেসব গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে তা নথিভুক্ত করে নির্ধারিত সময়ে আদালতে উপস্থাপন করা হবে।

এর আগে নাশকতা ও ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় দায়ের করা আরও পাঁচটি মামলায় আদালতের আদেশে তিনদিন করে মোট ১৫দিনের রিমান্ডে নিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করেছে জেলা পুলিশ। প্রত্যেক মামলায় পৃথক তদন্ত কর্মকর্তা তাকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করেছেন।
প্রসঙ্গত, গত ৩ এপ্রিল বিকালে সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টের ৫০১ নম্বর কক্ষে এক নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করে স্থানীয় জনগণ। পরে মামুনুল হকের সমথকরা রিসোর্টে এবং যুবলীগ, ছাত্রলীগ নেতার বাড়িতে ব্যাপক ভাংচুর করে। মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যায় তার সমর্থকরা। এঘটনায় সোনারগাঁ থানায় মামুনুল হককে আসামি করে একাধিক মামলা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ