আজ সোমবার, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি

অনলাইন ডেস্ক:

জাতীয় সংগীত অবমাননার অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সমন জারি করেছে মুম্বাইয়ের একটি আদালত। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, মামলার পরবর্তী শুনানির জন্য ২ মার্চ দিন ধার্য করা হয়েছে। মুম্বাইয়ের মাঝগাঁওয়ে নগর দায়রা আদালতের বিচারক পিআই মোকাশি এই অনুমতিনামায় স্বাক্ষর করেছেন।

জানা গেছে, গত বছরের ১ ডিসেম্বর মুম্বাইয়ে কবি, গীতিকার ও চিত্রনাট্য লেখক জাভেদ আখতারের ব্যবস্থাপনায় একটি অনুষ্ঠানে দেশের বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মমতা। সেই অনুষ্ঠানেই তার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ ওঠে।

মুম্বাইয়ে বিজেপির সম্পাদক আদালতে মামলা করার আবেদন জানান। সেই আবেদনের উপর ভিত্তি করে মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগে সমন জারি করে মুম্বাইর মাঝগাঁওয়ের নগর দায়রা আদালত।

বিজেপির অভিযোগ গত ১ ডিসেম্বর অনুষ্ঠান চলাকালীন মমতা প্রথমে বসে, তার পর উঠে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইতে থাকেন।

তদের দাবি, পুরো জাতীয় সংগীত না গেয়েই মঞ্চ ছেড়ে বেরিয়ে যান মমতা। এতে আপত্তি জানিয়ে জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ করেন মুম্বাই বিজেপির সম্পাদক। তার অভিযোগ, এ বিষয়ে থানায় অভিযোগ করা পরও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। এর পরই নগর দায়রা আদালতে মামলা করেন তিনি। বুধবার সেই মামলাতেই মমতার বিরুদ্ধে সমন জারি করে মুম্বাইয়ের মাঝগাঁওয়ের নিম্ন আদালত।

স্পন্সরেড আর্টিকেলঃ