৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ১:৫৮

মন্ত্রী গাজীর সাথে বিজেএ’র নেতৃবৃন্দের সাক্ষাৎ

সংবাদচর্চা রিপোর্ট:

পাটের সোনালি ব্যাগ উৎপাদনের জন্য গবেষণা কার্যক্রম গ্রহণ ও সম্পাদন বিষয়ক প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি ও ভবিষ্যত করণীয় বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২ জুন) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।
পরে বিজেএ’র সিনিয়র ভাইস চেয়ারম্যান আরজু রহমান ভূঁইয়ার নেতৃত্বে ৮ (আট) সদস্যের একটি প্রতিনিধি দল বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। তারা নারায়ণগঞ্জ অঞ্চলে পাট ও পাটজাত পণ্যের রপ্তানি প্রক্রিয়াজাতকরণ জোন স্থাপনের জন্য গঠিত কমিটির সম্ভাব্যতা যাচাই সংক্রান্ত প্রতিবেদন সম্পর্কে মন্ত্রীর সাথে আলোচনা করেন।
জানা গেছে নারায়ণগঞ্জ অঞ্চলে পাট ও পাটজাত পণ্যের রপ্তানি প্রক্রিয়াজাতকরণ জোন স্থাপনের জন্য আড়াইহাজার উপজেলার কল্যাণদি মৌজার বিশনন্দী, আড়াইহাজার উপজেলার লস্করদি মৌজার আর.এস-৪৩, সোনারগাঁও উপজেলা এবং বন্দর উপজেলার মদনপুর মৌজা পরিদর্শন করে সম্ভাব্যতা যাচাই সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপন করেন প্রতিনিধি দলের নেতৃবৃন্দ।

সভায় আরজু রহমান ভূঁইয়া নারায়ণগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন সোনালী আঁশ পাটের প্রাণ কেন্দ্র “প্রাচ্যের ড্যান্ডি” নারায়ণগঞ্জে কাঁচাপাট রপ্তানী প্রক্রিয়াজাতকরণ জোন তৈরী করার জন্য মাননীয় মন্ত্রীর সার্বিক সহযোগীতা কামনা করেন।

মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে খাস জায়গা না থাকায় আদমজীর ইপিজেড-এ খালি জায়গা আছে কিনা সে বিষয়ে বেপজার নিকট খোঁজ নিয়ে পাট ও পাটজাত পণ্যের রপ্তানি প্রক্রিয়াজাতকরণ জোন স্থাপনের পরবর্তী কার্যক্রম গ্রহণ করবেন এবং এ বিষয়ে পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করবেন বলে বিজেএ’র প্রতিনিধিদের আশ^স্ত করেন।
মাননীয় মন্ত্রী বলেন, বিষয়টি যাচাই বাছাই করে পাট অধিদপ্তর কর্তৃক উপস্থাপিত সম্ভাব্যতা যাচাই সংক্রান্ত প্রতিবেদন বেপজাকে হস্তান্তর করে কার্যক্রম গ্রহণের জন্য সুপারিশ করা হবে। সভা শেষে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুল মান্নান সাহেবের সাথে সাক্ষাৎ করলে তিনি বলেন যে, বর্ণিত বিষয়ে তিনি মন্ত্রী মহোদয়ের সাথে আলাপ করবেন।

সভায় উপস্থিত ছিলেন বিজেএ’র কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য যথাক্রমে মোঃ নূরুল হোসেন, মোঃ লিয়াকত হোসেন এবং বিজেএ’র সদস্য বাবু গোপাল চন্দ্র তালুকদার, মোঃ সিরাজুল ইসলাম, বিজেএ’র সচিব (ভারপ্রাপ্ত) মোঃ জয়নাল আবেদীন মিয়া এবং বিজেএ’র সিনিয়র এক্সিকিউটিভ বিনয় কে. মন্ডলসহ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ