আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ভেটো দিল বিএনপি

সংবাদচর্চা রিপোর্ট

শনিবার ২৭ আগষ্ট বিক্ষোভ সমাবেশে স্থগিত করেছে বন্দর উপজেলা বিএনপি। বিএনপির চলমান কর্মসূচির অংশ হিসেবে এদিন বন্দর উপজেলায় বিক্ষোভ সমাবেশ করার কথা ছিলো কিন্তু রহস্যজনক কারনে তা স্থগিত করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ: সবুর খান সেন্টু। বিক্ষোভ সমাবেশের পরিবর্তে এদিন ঘরোয়াভাবে স্থানীয় নেতাকর্মীদের সাথে মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

জানা যায়, শনিবার ২৭ আগষ্ট সমাবেশের ডাক দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। শহরের ২নং রেল গেইট সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
পাশাপাশি বিএনপির চলমান কর্মসূচির অংশ হিসেবে একই দিনে বন্দর উপজেলায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
গত ২২ আগষ্ট চাষাঢ়া শহীদ মিনারে অনুষ্ঠিত সদর থানার বিক্ষোভ সমাবেশে ২৭ তারিখের কর্মসূচির ঘোষনা দিয়েছিলেন বন্দর উপজেলা বিএনপির সভাপতি আতাউর রহমান মুকুল।

দীর্ঘদিন পর একই দিনে আওয়ামীলীগ-বিএনপি একই সাথে সমাবেশের ডাক দেওয়ায় বেশ চাঞ্চল্য বিরাজ করছিলো নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে। কিন্তু হঠাৎ করেই ব্যকফুটে চলে যায় বিএনপি এবং তাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করে। এতে করে ক্ষোভের সঞ্চার হয়েছে বিএনপির নেতাকর্মীদের মনে।
ক্ষুব্দ নেতাকর্মীরা তাদের প্রতিক্রিয়ায় জানান, আতাউর রহমান মুকুল বিএনপির পদ পদবী ব্যবহার করলেও তিনি মূলত: ওসমান পরিবারের আজ্ঞাবহ। গত এক যুগ যবিত তিনি বিএনপির কোনো মিটিং মিছিলে উপস্থিত থাকতেন না বরং সরকারী দলের জনসভায় মিছিল নিয়ে যোগ দিয়েছেন।

বর্তমানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নতুন কমিটি হওয়ার গুঞ্জণে অতিথি পাখির মতো এসে ভিড় করেছেন বিএনপিতে। নেতাকর্মীরা মনে করেন, শামীম ওসমানের জনসভা সফল করতেই বিএনপির কর্মসূচি বাতিল করা হয়েছে।
এ বিষয়ে জানতে মহানগর বিএনপির সহ সভাপতি ও বন্দর উপজেলা বিএনপির সভাপতি আতাউর রহমান মুকুলের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

স্পন্সরেড আর্টিকেলঃ