আজ রবিবার, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনলাইন ডেস্ক:

তিন দলীয় টুর্নামেন্টের ফাইনাল জিতে যুব বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবে সারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কলকাতার ইডেন গার্ডেনে মঙ্গলবার ৭ ডিসেম্বর ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ১৮১ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশের যুবারা।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাটিং করে ৪১.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। এরপর নাইমুর রহমান নয়নের ঘূর্ণিতে ৫৩ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল।

টস জিতে প্রথমে ফিল্ডিং নেয় স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শূন্য রানেই সাজঘরে ফেরত যান ওপেনার মাহফিজুল ইসলাম। ২৫ বলে ২৮ রান করে সাজঘরে ফেরত যান আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল।

দলের পক্ষে সর্বোচ্চ রান আসে পুরো টুর্নামেন্টে ম্লান করা আইচ মোল্লার ব্যাট থেকে। ৯১ বলে ৯৩ রান করেন তিনি। ১০টি চার ও দুটি ছক্কায় ইনিংসটি সাজান এইচ মোল্লা। ৫৮ বলে ৫০ রান আসে আশিকুর জামানের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ২৩৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। ভারতের হয়ে ধানুশ তিনটি ও রবি দুটি উইকেট নেন।
২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। অলআউট হয় ৫৩ রানে। ৩৮ বলে সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারান। এছাড়া কুশালের ব্যাট থেকে আসে ১১ রান। বাংলাদেশের হয়ে ৬.৩ ওভারে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন স্পিনার নাইমুর রহমান। মেহরব ও আশিকুর নেন দুটি করে উইকেট।

স্পন্সরেড আর্টিকেলঃ