বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

69
সংগৃহীত ছবি

লিবিয়ার বাজধানী ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় ৫ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। নিহত অপর দুইজন হলেন লিবিয়ার নাগরিক।

সোমবার দেশটির স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে। এ খবর জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদ মাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে।
সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত সাংবাদিকদের বলেন, হামলায় ৫ বাংলাদেশি শ্রমিকসহ ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুইজন লিরিয়ার নাগরিক রয়েছেন।

বিমান হামলার সময় অন্তত ১৫ জন বিদেশি শ্রমিক আহত হয়েছেন। এদের বেশিরভাগ নাইজেরিয়া ও বাংলাদেশের। আহতদের নিকটস্থ হাসপাতালে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন কয়েক হাজার।

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।