আজ রবিবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতাদের দূরত্ব বাড়ছে!

সংবাদচর্চা রিপোর্ট:
বিএনপির কর্মসূচি ঘিরে নারায়ণগঞ্জে বিএনপি নেতাদের মধ্যে কোন্দল, ব্যক্তি হিংসা লক্ষ্য করা যাচ্ছে। আতাঁত থামছে না দলটির নেতাদের মধ্যে। রূপগঞ্জ,আড়াইহাজার, সোনারগাঁ, ফতুল্লা-সিদ্ধিরগঞ্জে বিএনপিতে ভাঙন লক্ষ্য করা যাচ্ছে । ইতোমধ্যে রূপগঞ্জে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আওয়ামীলীগে যোগ দিয়েছেন। এই লাইন আরও বাড়তে পারে।
সুত্রের খবর দলীয় সমাবেশে এক পক্ষ গেলে আরেক পক্ষ যায় না। এক পক্ষের উপর হামলা হলে আরেক পক্ষ হাসে। অদৃশ্য কারণে গত ২৭ আগস্ট বন্দরে বিএনপির বিক্ষোভ সমাবেশ স্থগিত করা হয়। ২৮ আগস্ট তারাব পৌর বিএনপির বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিলো। শেষ পর্যন্ত তারা বিক্ষোভ সমাবেশ করেনি। এ সমাবেশ প্রসঙ্গে পৌর বিএনপির আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন জানান, তারাব বিশ^রোড এবং বরপায় বিক্ষোভ সমাবেশের স্থান ঠিক করা হয়। ২৯ আগস্ট কাঞ্চন এবং ২ সেপ্টেম্বর কায়েতপাড়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশ। এ কর্মসূচি ঘিরে দলটির নেতাদের মধ্যে দ্বন্দ্ব লক্ষ্য করা যাচ্ছে। দিপু ভুঁইয়া এবং নাসির সমর্থকদের মধ্যে দূরত্ব বাড়ছে। হুমায়ুন রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক, টুটুল যুগ্ম আহবায়ক। মাহফুজুর রহমান হুমায়ুন এবং টুটুলের মধ্যে দ্বন্দ্ব। ইতোমধ্যে টুটুলের বিরুদ্ধে কেন্দ্রে অভিযোগ দিয়েছেন থানা বিএনপির একাংশ। ধানের শীষের প্রার্থী কাজী মনিরুজ্জামান আর্থিক সংকটে। কোণঠাসায় তৈমূর । সুত্রের খবর আগামী নির্বাচনে কাজী মনির দলীয় মনোনয়ন নাও চাইতে পারেন।

আড়াইহাজারে বিএনপির সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর এবং দলটির আরেক নেতা নজরুল ইসলাম আজাদের মধ্যে চরম দ্বন্দ্ব । তারা পৃথকভাবে দলীয় কর্মসূচি পালন করে যাচ্ছেন। ফতুল্লা -সিদ্ধিরগঞ্জে সিয়াস-মামুনের দ্বন্দ্ব। গিয়াসপুত্রের নামে মামলাও দিয়েছে। সোনারগাঁয়ে বিএনপির সাবেক মন্ত্রী রেজাউল করিমের সাথে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের দ্বন্দ্ব। এমন পরিস্থিতিতে দল ত্যাগ ঠেকানো বর্তমান বিএনপি নেতাদের কাছে নয়া চ্যালেঞ্জ। মনোনয়ন বঞ্চিতরা দলে এবং মাঠে থাকবে কিনা সন্দেহ।

সুত্রের খবর নারায়ণগঞ্জে ধানের শীষ প্রতীক নিয়ে যারা সংসদ নির্বাচন করতে ইচ্ছুক তাদেরকে আন্দোলন-সংগ্রামে মাঠে থাকতে নির্দেশ দিয়েছে বিএনপির হাইকমান্ড। এতে বাড়ছে গ্রুপিং । রূপগঞ্জ আসন থেকে ধীনের শীষ প্রতীকে এবার কে নির্বাচন করবে তা নিয়ে কথা হচ্ছে । কে হবে বিএনপির প্রার্থী এখন পর্যন্ত পরিস্কার হয়নি। কাকে সামনে নিয়ে এগিয়ে যাবে রূপগঞ্জ থানা বিএনপি তা পরিস্কার করেনি দলটির নেতারা।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রথম সারির এক নেতা সংবাদচর্চাকে বলেন, আমরা রাজপথে আছি। আমাদেরকে বাধা দেয় পুলিশ। শাসক দলের সন্ত্রাসীরা আমাদের উপর হামলা করে।

তিনি আরও বলেন, বিএনপি অনেক বড় সংগঠন। আমাদের নেতাদের মধ্যে দূরত্ব বাড়ছে। আমরা চাপে আছি।

স্পন্সরেড আর্টিকেলঃ