আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

‘বাড়ি-গাড়ি করার প্রতিযোগিতায় ছুটছেন’

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী বলেছেন, অনেক ডাক্তার আছেন মাত্র পাঁচ বছর হয়েছে চিকিৎসা পেশায় এসেছেন। কিন্তু এই সময়েই তারা বাড়ি-গাড়ি করার জন্য প্রতিযোগিতায় ছুটছেন। ফলে তারা মানুষের সেবা থেকে কিছুটা দূরে সরে যাচ্ছেন।

তিনি বলেন, ‘সোনারবাংলা ফাউন্ডেশনের সঙ্গে সিটি করপোরেশনের চুক্তি হয়েছে। তারা ১০ বেডের কিডনি ডায়ালাইসিস সেন্টার করবে। বর্তমানে আট বেড দিয়ে শুরু করেছে। তবে তারা কথা দিয়েছে অল্প কিছুদিনের মধ্যেই এটিকে তারা ১২ বেডে উন্নত করবে।’

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পশ্চিম দেওভোগ নগর স্বাস্থ্য কেন্দ্র-৩ কার্যালয়ে কিডনি রোগীদের ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

একই সঙ্গে মেয়র হাসপাতাল প্রতিষ্ঠায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘নারায়ণগঞ্জে মা ও শিশুদের জন্য ভালো কোনও হাসপাতাল নেই। প্রসবের পর বাচ্চার এনআইসিও বা শ্বাস-প্রশ্বাসের সামান্য সমস্যা হলে ঝুঁকি নিয়ে ঢাকা চলে যেতে হয়। তাই নারায়ণগঞ্জে শিশুদের জন্য ভালো চিকিৎসা ব্যবস্থা হাসপাতাল বা ক্লিনিক গড়ে তোলা প্রয়োজন।’

এ সময় উপস্থিত ছিলেন– সোনারবাংলা ফাউন্ডেশনের সিনিয়র কনসালটেন্ট সাবেক সচিব হোসনে আরা বেগম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, সোনারবাংলা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ ওয়াহিদ হোসেনসহ অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ