বার্সেলোনায় হামলাকারীর ছবি প্রকাশ

222

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনের বার্সেলোনায় বৃহস্পতিবার ভ্যান নিয়ে পথচারীদের ওপর হামলাকারীর ছবি প্রকাশ করেছে পুলিশ। সোমবার স্পেনের কাতালানিয়ার পুলিশ ইউনুস আবু ইয়াকুবের ছবি প্রকাশ করে।

কাতালানিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকুইম ফর্ম জানিয়েছেন, আবু ইয়াকুব ওই ভ্যানের একমাত্র চালক ও আরোহী ছিলেন।

হামলার পরপর মরক্কো বংশোদ্ভূত আবু ইয়াকুব গাড়ি থেকে বের হয়ে হেঁটে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সোমবার পুলিশ জানিয়েছে, পরে ইয়াকুব আরেকটি গাড়ি ছিনতাই করে এবং ওই রাতেই একটি তল্লাশি চৌকি গুঁড়িয়ে দিয়ে পালিয়ে যায়।  ছিনতাই করা ওই গাড়ির মালিকের নাম পাও পেরেজ। তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছিল।

স্পেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সোমবার সিসিটিভি থেকে পাওয়া ইয়াকুবের ছবি প্রকাশ করেছে এবং জনগণকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে।

স্থানীয় একটি রেডিওকে কাতালানিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকুইম ফর্ম জানান, এ পর্যন্ত পাওয়া তথ্যের আলোকে এটা প্রমাণিত যে, আবু ইয়াকুবই ওই গাড়ির চালক ছিল। নিরাপত্তা বাহিনী ইউরোপের সংস্থাগুলির সঙ্গে এ্কজোট হয়ে তাকে খুঁজে বের করতে কাজ করছে।

প্রসঙ্গত, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে লাস রামব্লাসে পথচারীদের ভিড়ের মধ্যে একটি ভ্যান তুলে দেওয়া হয়। এতে অন্তত ১৩ জন নিহত এবং শতাধিক আহত হয় ।

 

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।