আজ মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও তিন দিন বাড়ানোর দাবি জানিয়েছে মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা।

শনিবার দুপুরে এই দাবিতে মেলার প্রধান ফটকের সামনে মেলা ব্যবসায়ী সমিতির উদ্যোগে এই দাবি জানান ব্যবসায়ী ও গেট ইজারাদাররা।

এসময় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, এবারের মেলা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শুরু হওয়ায় লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। এক জানুয়ারির পরিবর্তে ২১ জানুয়ারি মেলা উদ্বোধন করা হয়।

তারা বলেন, মেলা শুরুর প্রথম শুক্রবার ২৬ জানুয়ারি শুক্রবার ঢাকা ম্যারাথন থাকার কারণে ৩০০ ফিট রাস্তা বন্ধ রেখে অনুষ্ঠান করায় লোক সমাগম কম হয়েছে।

দর্শনার্থী ভোগান্তির কথা উল্লেখ করে তারা বলেন, দুই দফায় বিশ্ব ইজতেমার কারণে মেলায় দর্শনার্থীদের আসতে সড়ক যানজটের সম্মুখীন হতে হয়েছে। অনেকে রাস্তা থেকে ফিরে গেছেন। উদ্বোধনের দিন থেকে অতিমাত্রায় শৈত্য প্রবাহের কারণে মেলার নির্মাণ কাজ শেষ করতেও দেরি হয়।

কর্মসূচি থেকে নেতার বলেন, ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কারণে লোকসমাগম চাহিদার চেয়ে কম হচ্ছে।

ক্রেতা ও দর্শনার্থী কম হওয়ার প্রধান কারণ হিসেবে অব্যবস্থাপনার অভিযোগ করে   মেলার সময় বাড়ানোর জন্য মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রী, বাণিজ্য সচিব, ইপিবির ভিসি ও সচিবের কাছে আরও তিন দিন বিনা ভাড়ায় মেলার সময় বাড়ানোর জন্য দাবি করেন করেন। কর্তৃপক্ষ সে দাবি নাকচ করায় তারা এই বিক্ষোভ কর্মসূচি শুরু করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ