৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, বিকাল ৪:১০

বসন্ত সাজে মেলা প‌রিদর্শন

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জে পূর্বাচল লে‌ডিস ক্লা‌বের সদস্যবৃন্দ শ‌নিবার (১৩ ফেব্রুয়ারী) বিকা‌লে বসন্ত সাজে পিঠা উৎসব ও তিনদিন ব্যাপী মেলা প‌রিদর্শন করেছেন। ভোলানাথপুর এলাকায় মেলা ও পিঠা উৎসবের আয়োজন করেছে পূর্বাচল লে‌ডিস ক্লা‌ব । এছাড়া বিকা‌লে এ পিঠা উৎসব ও মেলা প‌রিদর্শন ক‌রেন স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। পিঠা উৎসব ও মেলায় নারী ও শিশুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভিড় করেন।

এ সময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক সাংবা‌দিক‌দের ব‌লেন, বাংলা‌দে‌শের মূল জনগোষ্ঠীর অর্ধেক নারী। নারীদের উন্নয়নের বাইরে রেখে কখনো প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। দেশের সর্বত্র পুরুষদের পাশাপাশি নারীরাও এগিয়ে আসছে। শিক্ষা, ক্রীড়া এবং সৃজনশীল ক্ষেত্রে নারীরা তাদের পুরুষ সহকর্মীর সঙ্গেই কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বাংলা‌দে‌শের নারীরা সর্ব‌ক্ষে‌ত্রে এগি‌য়ে যা‌চ্ছে।

মন্ত্রী ব‌লেন, আমাদের সন্তানরা যখন দেশীয় ইতিহাস ঐতিহ্য ভুলতে বসেছে ঠিক সেই মুহূর্তে এই পিঠা উৎসব অবশ্যই প্রসংশনীয়। এই ধরনের উদ্যোগ বাস্তবায়নে পূর্বাচল লে‌ডিস ক্লাবকে সব ধরনের সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন মন্ত্রী।

পূর্বাচল লেডিস ক্লা‌বের প্রধান উপদেষ্টা ও তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী ব‌লেন, একটি সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে পুরুষের পাশাপাশি নারীরা এগিয়ে চলছে।

তিনি ব‌লেন, ঋতুরাজ বসন্ত বরণ বাঙালির হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির সঙ্গে মিশে আছে। এই দিনে অনেক আনন্দ হয়। পিঠা উৎসব বাঙালি সংস্কৃতির সঙ্গে মিশে আছে । যখনই পিঠা-পায়েস, পুলি কিংবা নাড়ুর কথা উঠে তখনি যেন শীত ঋতুটি আমাদের চোখে ও মনে ভেসে ওঠে।

এসময় পূর্বাচল লেডিস ক্লা‌বের সভাপ‌তি সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, ম্যাক ফা‌র্নিচা‌র লি‌মি‌টে‌ডের চেয়ারম্যান ম‌নিরুল ইসলাম ম‌নির, পিঠা উৎসব ক‌মি‌টির আহবায়ক রুকসানা ক‌বির কাকলী, রূপগঞ্জ উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদোসী আক্তার রিয়াসহ মহিলা লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।


প্রসঙ্গত শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকা‌লে রূপগ‌ঞ্জ উপ‌জেলার ‌ভোলানাথপুর এলাকায় পূর্বাচল ক্লা‌বে পূর্বাচল লে‌ডিস ক্লা‌বের উদ্যো‌গে পিঠা উৎসব ও তিন‌ দিন ব্যা‌পি মেলা উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। প্র‌তি‌দিন বিকাল ৩ টা থে‌কে শুরু হ‌য়ে রাত ১০ টা পর্যন্ত চ‌লে এ পিঠা উৎসব ও মেলা। র‌বিবার (১৪ ফেব্রুয়ারী) বিকাল ৩ টা থে‌কে শুরু হ‌য়ে রাত ১০ টা পর্যন্ত চ‌লবে পিঠা উৎসব ও মেলা।

স্পন্সরেড আর্টিকেলঃ