আজ বৃহস্পতিবার, ৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

বঞ্চিতদের পক্ষে হাইকমান্ডের কড়া বার্তা

নিজস্ব প্রতিবেদক:

দলীয় পদবঞ্চিতদের পক্ষে বিশেষ বার্তা দিয়েছেন বিএনপির হাইকমান্ড। হাইকমান্ডের পক্ষ থেকে নারায়ণগঞ্জ জেলা, মহানগর,থানা, পৌর ,ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির আহবায়ক ও সদস্য সচিবদের জানিয়ে দেওয়া হয়েছে পকেট কমিটি চলবে না। দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। যারা স্বজনপ্রীতি বা অনিয়ম করবে তাদেরকে প্রয়োজনে কমিটি থেকে বাদ দেওয়া হবে। যারা কমিটি থেকে বাদ পড়ছে তাদেরকে পূণাঙ্গ কমিটিতে অন্তরভুক্ত করতে হবে। ঢাকা বিভাগে দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ নারায়ণগঞ্জ বিএনপির নেতাদের এ বার্তা দিয়েছেন। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও একই বার্তা দিয়েছেন।

গতকাল নারায়ণগঞ্জ জেলা ,মহানগর,থানা ও পৌর বিএনপির আহবায়ক কমিটির আহবায়ক ও সদস্য সচিবদের ঢাকায় ডাকা হয়। সুত্রের খবর বৈঠকে কমিটি গঠনের অগ্রগতি সম্পর্কে জানে দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অপরদিকে ফতুল্লা থানা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনকে কেন্দ্র করে দলটির নেতাদের মধ্যে দ্বন্দ্ব থামছে না। দলটির একাধিক নেতা এই প্রতিবেদককে জানান, ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটির প্রায় সব সদস্য শহিদুল ইসলাম টিটুর বিপক্ষে। সে শামীম ওসমানের লোক হিসেবে পরিচিত। কমিটি গঠনে টিটু বাধা হয়ে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের চাপের মুখে সে (টিটু)। গতকাল জেলা বিএনপির একাধিক নেতা তাকে দলের পক্ষে কাজ করার অনুরোধ জানান।
এছাড়া আড়াইহাজারে সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুরের সমর্থকদের কমিটিতে রাখা হয়নি। তার ভাতিজা খসরুপুত্র মাহমুদুর রহমান সুমন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু কে কমিটিতে রাখা হয়নি। সোনারগাঁ ,সিদ্ধিরগঞ্জে একই অবস্থা।

এছাড়া বিএনপির সহযোগী সংগঠনগুলোর কমিটিতে দলের ত্যাগী নেতাদের রাখতে বলা হয়েছে। এ তথ্য নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন নিশ্চিত করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ