আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে’

সংবাদচর্চা রিপোর্ট:

বঙ্গবন্ধু কোনোদিন বাঙালি জাতির জন্য আপোসের রাজনীতি করেন নাই। আমরাও করব না। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার প্রতীক। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ৭ মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। বঙ্গবন্ধু শুধু বাঙালির না। তিনি সারা বিশ্বের নেতা। ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসির একটি সম্পদ। পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত মানুষের কন্ঠস্বর। যেখানেই অন্যায় অবিচার ছিলো সেখানেই বঙ্গবন্ধু প্রতিবাদ করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের জ্যেষ্ঠপুত্র ও বিসিবির পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা এসব কথা বলেন।

মন্ত্রীপুত্র বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির হৃদয়ে মিশে আছে। বঙ্গবন্ধুকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে । সেই ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলতে পারবে না। বঙ্গবন্ধুর জন্মদিন এখন বাঙালি জাতির কাছে উৎসবে পরিণত হয়েছে। প্রতি বছর ১৭ মার্চ জাতীয় শিশু দিবস হিসেবে পালিত হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্য বাংলাদেশ ধন্য।

এছাড়া গাজী গোলাম মর্তুজা পাপ্পা বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

উল্লেখ্য বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ