১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, রাত ১১:৫৫

বঙ্গবন্ধু কোন বিশেষ জাতি, বর্ণ বা গোত্রের না : সম্পাদক মুন্না খান

নিজস্ব প্রতিবেদক:

রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি ও দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: মুন্না খাঁন বলেছেন, বঙ্গবন্ধু কোন নির্দিষ্ট জাতি, বর্ণ বা গোত্রের না। তিনি সমস্ত বাংলার জনগণের বন্ধু,বাংলার রাখাল রাজা, স্বাধীন বাংলার স্থপতি,সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাঙ্গালি জাতির প্রাণ। তার ডাকে বাংলাদেশের সকল মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল । তার দর্শন আদর্শ বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ অনুসরণ করেছিলো। তার এই নেতৃত্ব দেখে ঈর্শান্বিত হয়ে বিদেশী শত্রু ও পাকিস্তানপন্থী এ দেশীয় দোসররা শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে এ দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করে।

রবিবার (১৫ আগস্ট) রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে মো: মুন্না খাঁন এসব কথা বলেন।


মো: মুন্না খাঁন বলেন, ঘাতকরা ব্যক্তি মুজিবকে হত্যা করলেও আদর্শকে নষ্ট করতে পারেনি। তার আদর্শকে বুকে ধারণ করে তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নত রাষ্ট্রে উপনীত করছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে রূপগঞ্জের রূপকার মাননীয় বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক ভুলতা ফ্লাইওভার, গাজী সেতু,গাজী পিসিআর ল্যাব,গ্যাস সংযোগ,শতভাগ বিদ্যুতায়ন রাস্তা ঘাট নির্মাণসহ বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে রূপগঞ্জকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিশ্বে বহু রাজনৈতিক হত্যাকান্ড হয়েছে। কোন হত্যাকান্ডে অবুঝ শিশু এবং অন্তঃসত্ত্বা মহিলা ছিলো না। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ড বিশ্বের ইতিহাসে সবচেয়ে বড় অবমানবিক হত্যাকান্ড। খুনিরা সেদিন শিশু রাসেলকে পর্যন্ত রক্ষা করেনি।
এসময় উপস্থিত ছিলেন , ভারপ্রাপ্ত সুপার জহির ভুইয়া, অভিভাবক প্রতিনিধি মেহেদী হাসান বাবেল, শিক্ষক প্রতিনিধি মুফতী ওবায়দুল হক, সিনিয়র শিক্ষক নূরুল ইসলাম, মাওলানা কাদির, বিল্লাল হোসাইন, সাথী বেগম, সমাজ সেবক জাকির হোসেন, রাসেল ভুইয়া, সোহেল, আলাদিন,সজল ,মাওলানা আলাউদ্দিন, শহীদুল প্রমুখ।
পরে অতিথিবৃন্দ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ