আজ মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি’

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, শেখ মুজিবুর রহমান আমাদের মহান নেতা। বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। তিনি সব সময় প্রতিবাদের সুরে কথা বলেছেন। তিনি ১৯৬৬ সালে ৬ দফা আমাদের মাঝে ছড়িয়ে দিয়েছেন। সেই ৬ দফার মাধ্যমে পরবর্তীতে আমরা স্বাধীনতা লাভ করেছি। আন্দোলন করতে করতে আমরা বঙ্গবন্ধুকে জেল থেকে মুক্ত করেছি।

তিনি বলেন, কাউকে ধোঁকা দেবো না। কোন কাজ বাদ থাকবে না। আমাদের চাওয়া ,পাওয়ার শেষ নাই। দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছে। পরাজিত শক্তি দেশের উন্নয়ন চায় না। তারা বুদ্ধিজীবীদের হত্যা করে জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিলো।
মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে নরসিংদীর শাহেপ্রতাপে বাংলাদেশ তাঁত বোর্ডের ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউটে এর নবীনবরণ অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এসব কথা বলেন।

বাংলাদেশ তাঁত বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে লেঃ কর্ণেল অবঃ মোহাম্মদ নজরুল ইসরাম, বীরপ্রতীক,এমপি, তামান্না নুসরাত বুবলী,এমপি উপস্থিত ছিলেন। পরে বস্ত্র ও পাটমন্ত্রী মাধবদীতে বাংলাদেশ তাঁত বোর্ডের বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্র (সিপিসি) এর আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় কাঞ্চন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, দেশে ও বিদেশে তাঁতজাত পণ্যের প্রসারে নতুন নতুন ডিজাইন উদ্ভাবনের জন্য ফ্যাশন ডিজাইন ও প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন করা হচ্ছে। এসব শিক্ষা প্রতিষ্ঠান একদিকে যেমন দক্ষ মানবসম্পদ তৈরি করছে, তেমনি সিবিসির মাধ্যমে তাঁতিদের স্বল্পমূল্যে তাঁতপণ্যের মানোন্নয়নে কাজ করছে। এছাড়াও তাঁত শিল্পের উন্নয়ন ও তাঁতীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের জন্য ঋণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে সরকার।

স্পন্সরেড আর্টিকেলঃ