১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, সকাল ৬:১৪

বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে বিচার করতে হবে – এড. খোকন সাহা

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট. খোকন সাহা বলেছেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র এটা আমাদের ভুলে গেলে চলবে না। ১৯৭১ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এদেশের মুক্তিযুদ্ধকে সমর্থন জানিয়েছিলেন । সে সময়ে প্রায় এক কোটি লোককে তিনি ভারতে আশ্রয় দিয়েছিলেন।

মুক্তিযোদ্ধাদের ট্রেনিং এর মাধ্যমে এবং তাদের অস্ত্র ব্যবস্থা করে ছিলেন। মুক্তিযুদ্ধের সময়ে নয় মাস তাদেরকে লালন-পালন করেছিলেন । বাংলাদেশ-ভারতের অকৃত্রিম বন্ধু। আমরা চাই বাংলাদেশ ভারতে এই বন্ধুত্ব অটুট থাকুক । কিন্তু একটি ষড়যন্ত্র মহল ভারতের সাথে আমাদের সম্পর্ক বিনষ্ট করার জন্য ষড়যন্ত্রের প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

সোমবার ১৭ আগস্ট সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলার আয়োজনে বঙ্গবন্ধুর হত্যার অবশিষ্ট খুনিদের ফাঁসির রায় কার্যকর এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন ।

খোকন সাহা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল । বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বিশ্বের বিভিন্ন দেশের চাপ সৃষ্টির পর ঐ পাকিস্তানি হানাদার বাহিনীরা বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয়। পরে বঙ্গবন্ধু দেশে এসে দেশ গঠনের আত্মনিয়োগ করলেন। দেশ যখন উন্নয়নের দিকে যাচ্ছিল ঠিক তখনই পাকিস্তানিদের চক্রান্তে দেশীয় দোসরদের সহযোগিতায় বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। শেখ হাসিনা ১৯৯৬ সালে রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের জন্য মামলা চালু করেন এবং ২০০৮ সালে ক্ষমতায় আসার পরে তাদের ফাঁসি কার্যকর করেন। বঙ্গবন্ধুর অবশিষ্ট আরো পাঁচজন খুনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছে । তাদেরকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। আমাদের একটাই দাবি অবিলম্বে এই পাঁচ জন আসামিকে দেশে ফিরিয়ে তাদের ফাঁসি কার্যকর করতে হবে ।

মুক্তিযোদ্ধা নাজিমউদ্দিন মাষ্টারের সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আতিকুজ্জামান সোহেল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বন্দর উপজেলা কমিটির আহ্বায়ক শেখ কামাল, বন্দর উপজেলা আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান খোকন, মো: ফারুক প্রমুখ ।

স্পন্সরেড আর্টিকেলঃ