আজ রবিবার, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ফাইনালে ব্রাজিল

সংবাদচর্চা ডেস্ক:

টোকিও অলিম্পিকে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল। মঙ্গলবার ৩ আগস্ট বিকালে জাপানের কাশিমা সকার স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে কোনো দল গোল করতে পারেনি। টাইব্রেকারে ৪-১ গোলে ব্রাজিল জয় লাভ করে। গত আসরে ব্রাজিল স্বর্ণ জয়ী। এবার স্বর্ণ জয়ের পথে তারা। রিচার্লিসনকে নিয়ে গড়া এই দল সামলাচ্ছেন বিশ্বের অন্যতম রাইটব্যাক দানি আলভেস।

ম্যাচের ১০ম মিনিটেই এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু আরানার দুর্দান্ত শট রুখে দেন ৩৬ বছর বয়সী অভিজ্ঞ গোলরক্ষক গিলেরমো ওচোয়া। ম্যাচের ২৮তম মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল, যদিও ভিএআরের সাহায্যে সেটি বাতিল করে দেন রেফারি।

৯০ মিনিটে অমিমাংসিত থাকার ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। কিন্তু ১২০ মিনিটের খেলাতেও দুই দলের কোন গোল না হওয়ায় অমিমাংসিত থেকে টাইব্রেকারে গড়ায় অলিম্পিক ফুটবলের সেমিফাইনাল। টাইব্রেকারে পেনাল্টিতে ৪-১ গোলে জিতে নিলো ব্রাজিল।

২০১২ লন্ডন অলিম্পিকসের ফাইনালে এই মেক্সিকোর কাছে হেরেই প্রথম স্বর্ণের স্বপ্ন ভেঙেছিল ব্রাজিলের। পরের আসরেই ঘরের মাঠে অধরা সেই স্বাদ পায় তারা। এবার লক্ষ্য শ্রেষ্ঠত্ব ধরে রাখার।

স্পন্সরেড আর্টিকেলঃ