আজ শনিবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ফতুল্লায় দুই ইটভাটাসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

ফতুল্লায় দুই ইটভাটাসহ ৩ প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।মঙ্গলবার (১৮ জানুয়ারি) ফতুল্লার পঞ্চবটি ও বক্তবলি এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি, ক্যাব এর প্রতিনিধি ও ফতুল্লা থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সেলিমুজ্জামান জানান, মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পঞ্চবটি এলাকায় আবস্থিত নিউ কাস্তুরী অভিজাত রেস্তোরা এন্ড নাবিলা সুইটকে ফ্রিজে রান্না করা মাংশের সাথে কাঁচা মাংশ সংরক্ষণ এবং বাসি গ্রীল ফ্রিজে সংরক্ষণ করার অপরাধে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, পরে বক্তাবলী এলাকায় কয়েকটি ইটের ভাটা পরির্দশন করা হয়। ইটের সঠিক পরিমাপ যথাক্রমে দৈর্ঘ ২৪সেন্টিমিটার প্রস্থ ১১.৫ সেন্টিমিটার উচ্চতা ৭ সেন্টিমিটার হওয়ার কথা। কিন্তু অভিযানকালে ইটের সঠিক পরিমাপ না থাকার অপরাধে সান ব্রিক্স ম্যানুফ্যাকচারারকে ৪৫ ধারায় ৫০ হাজার টাকা ও ৪৮ ধারায় ৫০ হাজার টাকা এবং মের্সাস আজাদ এন্টারপ্রাইজকে ৪৫ ধারায় ৫০ হাজার টাকা ও ৪৮ ধারায় আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ